মঙ্গলবার ফের দাম কমল সোনা-রুপোর। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ২০০ টাকা।


দেবীপক্ষের সূচনা হয়ে গিয়েছে। ঢাকে কাঠি পড়েও গিয়েছে। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আর মাত্র কয়েকদিন বাকি। চলছে শেষ মুহূর্তের কেনাকাটা। এই আবহে সোনার গয়না কিনতে যাঁরা ইচ্ছুক তাঁদের জন্য রইল কলকাতায় সোনা-রুপোর দর। আর পুজোর আগে ফের দাম কমল সোনার। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ২০০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম কমেছে ২৩০ টাকা। এদিন সোনার পাশাপাশি দাম কমেছে রুপোরও। মঙ্গলবার ১ কেজি রুপোর দাম কমেছে ৯০০ টাকা।

মঙ্গলবার বেলা ১ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৫৮০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৬,৬৪০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৫,৮০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৫৮,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৪,৯৯৭ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৩৯,৯৭৬ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৪৯,৯৭০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৪,৯৯,৭০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৫৫,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

পুজোর আগেই দাম কমছিল সোনা-রুপোর। এবার সেই ট্রেন্ড বজায় রেখেই মঙ্গলবার ফের দাম কমল সোনার। এদিন গত ৬ মাসে সর্বনিম্ন রয়েছে সোনার দাম। রুপোর দামেও বড় পতন দেখা গিয়েছে এদিন।

মঙ্গলবার আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১.৬৪৬.৪৬ মার্কিন ডলার। এদিন বিশ্ববাজারে আরও কিছুটা দাম কমল সোনার। এদিন বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম রয়েছে ১,৬৩৪,৪০ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :
মঙ্গলবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই কোম্পানির শেয়ারের দাম কমে হয়েছে ২,৬০৪ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ৯০.৯০ টাকা। এদিন দাম কমেছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৮৩.৫০ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours