মোবাইল অ্যাপে প্রতারণা কারবারে গার্ডেনরিচে কোটি কোটি টাকা উদ্ধারকাণ্ডে গ্রেফতার হলেন আমির খান ! উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে পুলিশের জালে মূল অভিযুক্ত এই আমির। 

আমিরকে গ্রেফতার
শনিবার গাজিয়াবাদ থেকে আমিরকে গ্রেফতার করে কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখা ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে তাকে। ই-নাগেটস মোবাইল অ্যাপের মালিক আমির। 

 প্রতারণার অভিযোগ
এর আগে ২০২১-এর ফেব্রুয়ারিতে পার্ক স্ট্রিট থানায় আমিরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের হয়। গত ১০ সেপ্টেম্বর, গার্ডেনরিচে আমির খানের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ED ) । ইডি-র তল্লাশিতে উদ্ধার হয় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা । 

ব্যবসায়ীর বাড়িতে টাকা উদ্ধার
চলতি মাসের ১০ তারিখ, সকাল সাড়ে ন’টা নাগাদ গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ীর বাড়িতে টাকা উদ্ধার হয়। ঘণ্টায় ঘণ্টায় বাড়তে থাকে টাকার অঙ্ক। টাকা গুনতে নিয়ে আসা হয় বড় মেশিন।উদ্ধার টাকার পরিমাণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে । উদ্ধার টাকার অঙ্ক বেড়ে হয় প্রায় সাড়ে ১৭ কোটি! ED সূত্রে দাবি, একটি বেসরকারি ব্যাঙ্কের অভিযোগের ভিত্তিতে ২০২১’এর ১৫ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিট থানায় ব্যবসায়ী আমির খান ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে একটি FIR হয়। সেই অভিযোগের সূত্র ধরেই তদন্ত শুরু হয়। 


‘E-Nuggets’ কী
লকডাউনের সময় ‘E-Nuggets’ এই অ্যাপটি চালু হয়েছিল। ৮-৯ মাস চলে এই অ্যাপের বাড়বাড়ন্ত। তারপর, হঠাৎ অ্যাপটি বন্ধ করে দেওয়া হয়। সূত্রের দাবি, অ্যাপটির কন্ট্রোল ছিল আমিরের হাতে। আমিরই অ্যাপের মালিক। সম্প্রতি, জানা যায়,
আমির খান নতুন আরেকটি অ্যাপ চালুর জন্য প্রস্তুতি নিচ্ছেন। তারপরেই ED’র এই অভিযান।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours