শান্তিনিকেতনের (Shantiniketan) মোলডাঙায় ৫ বছরের শিশু খুনের ঘটনায় নতুন করে উত্তেজনা। এক সন্দেহভাজনকে ছেড়ে দেওয়ায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ গ্রামবাসীদের।

সন্দেহভাজনকে ছেড়ে দেওয়ায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ: গত রবিবার সকালে বিস্কুট নিয়ে কিনতে গিয়ে নিখোঁজ হয়ে যায় ৫ বছরের এক শিশু। ২ দিন পর, প্রতিবেশী রুবি বিবির বাড়ির ছাদে তার দেহ উদ্ধার হয়। এই ঘটনায় রুবি বিবি ও তাঁর মা সফিয়া বিবিকে গ্রেফতার করে শান্তিনিকেতন থানার পুলিশ। আটক করা হয় রুবি বিবির বাবা আবু কালামকে। গ্রামবাসীদের অভিযোগ, ছাড়া পেয়েই গ্রামে বোমাবাজির হুমকি দিচ্ছেন কালাম। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে পুলিশ। 

ফুটফুটে, ঝকঝকে একরত্তি, জীবন কী, জানতেই পারল না সে। দুই পরিবারের আক্রোশের ভয়ঙ্কর শিকার হতে হল। যা ঘিরে অশান্ত হয়ে ওঠে শান্তিনিকেতন। ভাঙচুর, আগুন, ধুন্ধুমার পরিস্থিতি বীরভূমের শান্তিনিকেতনে। ৫ বছরের শিশুকে অপহরণ করে নৃশংসভাবে খুনের অভিযোগ। অভিযোগর তির প্রতিবেশী মহিলার দিকে। স্থানীয় সূত্রে খবর, অভিযুক্তের নিজেরও ৬ বছরের একটি সন্তান রয়েছে। নিজে মা হয়ে আরেক মায়ের কোল খালি। কী করে এমনটা সম্ভব? কিছুতেই বুঝে উঠতে পারছে না কেউ। মঙ্গলবার, প্রতিবেশীর, বাড়ির অ্যাসবেসটসের ছাদ থেকে উদ্ধার হয়, ত্রিপলে জড়ানো শিশুর মৃতদেহ। যার জেরে ক্ষোভে ফেটে পড়েন শান্তিনিকেতনের মোলডাঙার বাসিন্দারা। অভিযুক্তের বাড়ি ভাঙচুর করে স্থানীয়রা। বাড়ির ভিতরে ঢুকে জিনিসপত্র বের করে এনে, তাতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

শান্তিনিকেতনের আঁচ বিধানসভায়: এদিকে এই ঘটনায় এবার CBI তদন্তের দাবি তুলল বিজেপি। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার, শান্তিনিকেতন-হত্যাকাণ্ডের উত্তাপ ছড়ায় বিধানসভার অন্দরে ও বাইরে। প্রথমে, বিধানসভার ভিতরে, দৃষ্টি আকর্ষণ প্রস্তাব এনে, শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। এই ঘটনা পুলিশের অপদার্থতা। পুলিশ মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বিধানসভায় এসে বিবৃতি দিন। এরপরই, বিধানসভার ভিতরে, শিশুর ছবি দেওয়া প্ল্যাকার্ড নিয়ে, স্লোগান দিতে থাকে বিজেপি। তখন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, বিধানসভায় পোস্টার প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখানো যায় না, স্লোগান দেওয়া যায় না। সবাইয়ের কাছে আবেদন বিধানসভার গরিমা রক্ষা করুন। এরপরই ওয়াক আউট করে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। বিধানসভার বাইরে এসে ফের বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours