চিকিৎসকদের দলের পর্যবেক্ষণে আছেন অলিম্পিয়ান।
অবস্থার ক্রমশ অবনতি অলিম্পিয়ান সমর (বদ্রু) বন্দ্যোপাধ্যায়ের (Badru Banerjee)। গত বুধবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। উচ্চ রক্তচাপ এবং অ্যাজোটেমিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বদ্রু। বাড়ি থেকে খবর দেওয়া হয় মোহনবাগান ক্লাবে। বাগান সচিব দেবাশিস দত্ত যোগাযোগ করেছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে। রাজ্যের যুব ও ক্রীড়া দফতর এবং মোহনবাগান ক্লাবের সহযোগিতায় অলিম্পিয়ান বদ্রু বন্দ্যোপাধ্যায়কে ভর্তি করা হয় হাসপাতালে। আলাদা মেডিক্যাল বোর্ডও তৈরি হয়। দুজন নিউরোলজিস্টও তাঁর চিকিৎসা করছিলেন। সিটি স্ক্যানে মস্তিষ্কে রক্তক্ষরণও দেখা যায়। এরপর বদ্রু বন্দ্যোপাধ্যায়কে এমার বাঙ্গুর নিউরোসায়েন্সে স্থানান্তরিত করা হয়।

সোমবার বদ্রু বন্দ্যোপাধ্যায়ের অবস্থার অবনতি (critical) হয়েছে। একেবারেই স্থিতিশীল নন। চিকিৎসকদের দলের পর্যবেক্ষণে আছেন অলিম্পিয়ান। ফিজিশিয়ান, চেস্ট ফিজিশিয়ান, মাইক্রোবায়োলজিস্ট, ফিজিক্যাল মেডিসিন স্পেশালিস্ট দেখছেন বদ্রু বন্দ্যোপাধ্যায়কে। অক্সিজেনের মাত্রা ৯৫ শতাংশ। রক্তচাপ ১৩৫/৭৬। রেসপিরেটরি রেট ১৮। তবে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। এটাই চিন্তায় রেখেছে চিকিৎসকদের। হাসপাতালের তরফ থেকেও জানানো হয়েছে বদ্রু বন্দ্যোপাধ্যায়ের অবস্থার অবনতি হয়েছে। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস দফায় দফায় চিকিৎসকদের সঙ্গে কথা বলে বদ্রু বন্দ্যোপাধ্যায়ের খোঁজ রাখছেন।

১৯৫২-৫৯ সাত বছর মোহনবাগানের হয়ে খেলেছেন বদ্রু বন্দ্যোপাধ্যায়। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিকে দেশের হয়ে খেলেছিলেন তিনি। সে বছর অলিম্পিকে চতুর্থ হয় ভারত। বদ্রু বন্দ্যোপাধ্যায়ের আরোগ্য কামনায় গোটা রাজ্য।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours