ওপেনার সূর্যকুমার কতটা বিধ্বংসী হয়ে উঠতে পারেন, মঙ্গলবার রাতে তা হাড়ে হাড়ে টের পেলেন ক্যারিবিয়ান বোলাররা।

তাঁকে নতুন ভূমিকায় ব্যবহার করছে টিম ইন্ডিয়া (Team India)। তাঁকে দিয়ে ইনিংস ওপেন করানো হচ্ছে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 WC)। তার আগে টিম কম্বিনেশন ও ব্য়াটিং অর্ডার নিয়ে নানারকম পরীক্ষানিরীক্ষা করছেন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। যে কারণে সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে ওপেনার হিসাবে খেলানো হচ্ছে (India vs WI)।

সূর্যের দাপট

আর ওপেনার সূর্যকুমার কতটা বিধ্বংসী হয়ে উঠতে পারেন, মঙ্গলবার রাতে তা হাড়ে হাড়ে টের পেলেন ক্যারিবিয়ান বোলাররা। ভারতের সামনে ১৬৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। যে রান তাড়া করতে নেমে বাইশ গজে সূর্যোদয়। মাত্র ৪৪ বলে ৭৬ রান করে ক্যারিবিয়ান পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ সূর্যকুমার। মুম্বইয়ের ক্রিকেটারের ইনিংস সাজানো ৮টি চার ও ৪টি ছক্কায়। সূর্যের দাপট এমনই ছিল যে, এক ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। শেষ দিকে চালিয়ে খেলে ঋষভ পন্থও ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ব্যাট করে তুলেছিল ১৬৪/৫। ১৯ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে নেয় ভারত। ম্যাচ জেতে ৭ উইকেটে। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমারই। এই জয়ের ফলে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ এ এগিয়ে গেল ভারত।

টস জিতে বোলিং ভারতের


এদিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রবীন্দ্র জাডেজাকে বসিয়ে দীপক হুডাকে খেলানো হয়েছিল এই ম্যাচে। কেইল মায়ার্স অর্ধশতরানের ইনিংস খেলেন। ৫০ বলে ৭৩ রানের ইনিংস খেলেন তিনি। নিজের ইনিংসে ৮টি বাউন্ডারি ও ৪টি ছক্কা হাঁকান। ২০ রান করে ব্রেন্ডন কিং প্যাভিলিয়নে ফেরেন। ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান বোর্ডে তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ভুবনেশ্বর কুমার। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। ১টি করে উইকেট নেন অর্শদীপ সিংহ ও হার্দিক পাণ্ড্য। তবে ৩ ওভারে কোনও উইকেট না পেলেও ৪৭ রান খরচ করেন আবেশ খান।

রান তাড়া করতে নেমে অবশ্য শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। তবে ঝোড়ো অর্ধশতরান হাঁকান সূর্যকুমার যাদব। সহজেই ম্যাচ জেতে ভারত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours