স্কুলে নিয়োগ দুর্নীতি কাণ্ডে তোলপাড় রাজ্য। এবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও নিয়োগে অনিয়মের অভিযোগ উঠল। শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে দুর্নীতি হয়েছে এই অভিযোগে বিক্ষোভ দেখালেন বিজেপির নেতা -কর্মীরা

উত্তরবঙ্গে বিশ্ববিদ্যালয়ে (North Bengal University) শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সরব বিজেপি (BJP)। গতকাল বিজেপির (bjp) নেতা কর্মীরা বিক্ষোভ দেখান বিশ্ববিদ্যালয়ের সামনে। উপাচার্যের পদত্যাগের পাশাপাশি ইডি তদন্তের দাবি করেছে বিজেপি। এ নিয়ে হাইকোর্টে মামলা চলছে বলে মন্তব্য করেননি উপাচার্য। বিজেপিকে পাল্টা নিশানা করেছে তৃণমূল।

তোলপাড় রাজ্য: স্কুলে নিয়োগ দুর্নীতি কাণ্ডে তোলপাড় রাজ্য (West Bengal)। এবার উত্তরবঙ্গ (North Bengal) বিশ্ববিদ্যালয়েও নিয়োগে অনিয়মের অভিযোগ উঠল। শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে দুর্নীতি হয়েছে এই অভিযোগে মঙ্গলবার শিলিগুড়িতে (Siluguri) উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সামনে বিক্ষোভ দেখালেন বিজেপির নেতা -কর্মীরা। 

উপাচার্যের পদত্যাগ ও বিশ্ববিদ্যালয়ে নিয়োগ নিয়ে ইডির তদন্তের দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা। মাটিগাড়া নকশালবাড়ির বিজেপি বিধায়ক, আনন্দময় বর্মন, সীমাহীন দুর্নীতি হয়েছে। তাতে মদত দিয়েছেন উপাচার্য। তাঁর পদত্যাগ চাই আমরা। আর্তিক লেনদেবও হয়েছে। দাবি করছি, ইডি যেন অবিলম্বে হস্তক্ষেপ করে।

উপাচার্যর বয়ান: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানিয়েছেন, এ বিষয়ে ক্যাগ কিছু প্রশ্ন পাঠিয়েছে। তার উত্তর দেওয়া হবে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের কথায়, ইতিমধ্যেই ক্যাগ-এর অফিস থেকে কয়েকজন অধ্যাপক ও শিক্ষাকর্মী নিয়োগের বিষয়ে প্রশ্ন তুলে মেল করা হয়েছে। এই ধরনের মেল মাঝে মধ্যেই আসে। তার জবাবও দেওয়া হয়। এক্ষেত্রেও জবাব দেওয়া হবে। নিয়োগে অনিয়মের অভিযোগ নিয়ে হাইকোর্টে মামলা চলছে। বিচারাধীন বিষয় বলে কিছু বলা উচিত নয়। 


এই ইস্যুতে বিজেপিকে পাল্টা বিঁধেছে তৃণমূল। দার্জিলিং -এর তৃণমূল কংগ্রেস মুখপাত্র বেদব্রত দত্তের কথায়, বিজেপিই সীমাহীন দুর্নীতিতে যুক্ত। কল্যাণী এইমসে কীভাবে দুর্নীতি করেছে, তার জবাববাব ওদের দিতে হবে। এ সব অভিযোগ ওদের মুখে শোভা পায় না।

এর আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে ৬ জন চাকরিপ্রার্থী কলকাতা হাইকোর্টে(Calcutta High court) মামলা করেছেন। সেই মামলা এখন বিচারাধীন। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours