রবিবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে তোলার আগে নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে।
আইনের উপরেই আস্থা রাখার কথা জানালেন এসএসসি নিয়োগ কাণ্ডে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়। রবিবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে তোলার আগে স্বাস্থ্য পরীক্ষা নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'আইন আইনের পথে চলবে, আইনের উপর আস্থা রাখি।'

এদিন জোকা ইএসআই হাসপাতালের সামনে গাড়ি থেকে নামার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা বলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতার সঙ্গে গাড়িতে রয়েছেন ইডি-র ২ মহিলা আধিকারিক। এর আগে নির্ধারিত সময়ে সিজিও কমপ্লেক্স থেকে বার করা হয় অর্পিতাকে। আদালতে তোলার আগে জোকা ইএসআই হাসপাতালে অর্পিতার মেডিক্যাল টেস্ট। গতকাল প্রায় ৩ ঘণ্টা মেডিক্যাল পরীক্ষা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের।

সম্পত্তির উৎসের খোঁজ:
২১ কোটি টাকারও বেশি নগদ উদ্ধার হয়েছে পার্থ চট্টোপাধ্যায়-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে। উদ্ধার হয়েছে প্রচুর সোনার গয়না, বিদেশি মুদ্রা। পেশায় মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। কীভাবে এত টাকা এল তাঁর কাছে? এই প্রশ্নের উত্তরই এখন খুঁজছেন তদন্তকারীরা। বিলাসবহুল জীবনযাপন করতেন পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। ইডি সূত্রে খবর, ক’বার বিদেশে গিয়েছেন অর্পিতা, কোথায় কোথায়, কোন সময়ে গিয়েছিলেন, এই সমস্ত তথ্য জানতে চাওয়া হবে। তাঁর আর কী সম্পত্তি রয়েছে, সেই সংক্রান্ত তথ্যও জানতে চাইবে ইডি (ED)। পাশাপাশি, অর্পিতার বিদেশযাত্রার কারণ ও বিলাসবহুল জীবনযাত্রার জন্য অর্থের জোগান কোথা থেকে হত, তার হিসেব পাওয়ারও চেষ্টা করছেন তদন্তকারীরা। খবর সূত্রের। একাধিক সম্পত্তির খোঁজও পাওয়া গিয়েছে। শান্তিনিকেতনে একাধিক বাড়ির খোঁজ পেয়েছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছে বেশ কিছু গেস্ট হাউজ। ওই বাড়িগুলি কার তা নিয়েও শুরু জল্পনা। 

অন্যদিকে স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারির পরেই এসএসকেএম-এ ভর্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিম্ন আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে ইডি (ED)। বিকেল ৪ নাগাদ বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে শুনানির সম্ভাবনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours