রাজ্যে এলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এলেন কাঁকুড়গাছির রামকৃষ্ণ যোগোদ্যান মঠে। ঘুরে দেখলেন সবটা। তবে এতেই শেষ নয় এবারের সফর। বিশেষ বাইক র‍্যালির উদ্বোধনও হল তাঁর হাতে
রাজ্যে এলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী (central education minister) ধর্মেন্দ্র প্রধান (dharmendra pradhan)। এলেন কাঁকুড়গাছির রামকৃষ্ণ যোগোদ্যান মঠে। ঘুরে দেখলেন সবটা। তবে এতেই শেষ নয় এবারের সফর। বিশেষ বাইক র‍্যালির (bike rally) উদ্বোধনও হল তাঁর হাতে।

র‍্যালির টুকিটাকি...

স্বাধীনতার (independence) ৭৫ বছর পূর্তি উপলক্ষে এই র‍্যালির আয়োজন করা হয়েছে। 'বিকাশতীর্থ' নামে ওই র‍্যালিরই উদ্বোধন করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। উদ্বোধন হয় ফুলবাগান কাদাপাড়া এলাকায়। তার আগে, সকাল ১০ টা নাগাদ কাঁকুড়গাছির রামকৃষ্ণ যোগোদ্যান মঠে গিয়েছিলেন ধর্মেন্দ্র প্রধান। ঘটনাচক্রে, যখন এসএসসি দুর্নীতি মামলায় প্রাক্তন স্কুলশিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে বাংলা তোলপাড়, ঠিক তখনই রাজ্য-সফরে এলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। মাস চারেক আগে এ নিয়ে মন্তব্যও করেছিলেন ধর্মেন্দ্র। বলেছিলেন, 'ভবিষ্যৎ গড়তে হলে শিক্ষক নিয়োগে কোনও আপস হওয়া উচিত নয়। কিন্তু দেশের বেশ কয়েকটি রাজ্যে এই সমস্যা অনুভূত হয়েছে। অভিযুক্তরা উপযুক্ত শাস্তিও পেয়েছেন। এখানকার হাইকোর্ট যদি এ বিষয়ে কোনও মন্তব্য করে থাকে তা হলে আইনের নিজের পথেই চলা উচিত।' একই সঙ্গে তাঁর সংযোজন ছিল, এসএসসি চাকরি প্রার্থীদের দাবি-দাওয়া আন্তরিকতার সঙ্গে দেখা উচিত রাজ্য সরকারের। 

ফিরে দেখা...


গত বছর জুলাই মাসে রমেশ পোখরিয়াল নিশাঙ্কের জায়গায় কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের দায়িত্ব দেওয়া হয় ধর্মেন্দ্র প্রধানকে। এর আগে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রকের দায়িত্বও সামলেছেন। একুশের বঙ্গযুদ্ধের আগে কামারহাটির বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে এসেছিলেন তিনি। সে সময়ে অবশ্য রান্নার গ্যাসের দাম নিয়ে বিরোধিতার মুখে পড়তে হয় তাঁকে। কনভয় বেরোতেই দেখা যায়,রাস্তায় দাঁড়িয়ে এক যুবক। হাতে কালো রঙের ব্যানার। তাতে সাদা হরফে লেখা রান্নার গ্যাসের দাম ৮৪৫ টাকা কেন? নীচে লেখা ছিল সিপিএম। পেট্রোলিয়াম মন্ত্রীকে দেখেই প্রতিবাদে সরব হন তিনি। অভিযোগ মানেননি ধর্মেন্দ্র। বলেছিলেন, গ্যাসের দাম কমেছে। আরও একটু অপেক্ষা করতে। পেট্রল-ডিজেলের দামও কমবে। 
তবে আজকের সফরের দিনক্ষণ দেখে অনেকের মনেই কৌতূহল দানা বেঁধেছে। তবে উত্তর জানার উপায় নেই। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours