মমতা বলেন, "আপনারা তো বিভিন্ন জায়গায় প্রতিষ্ঠান চালান। কাকে আপনি নেবেন আপনার ইউনিটে, কাকে আপনি রাখবেন, কাকে না রাখবেন, সেটি আপনার চয়েস।"
নিয়োগ দুর্নীতির অভিযোগে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। এরই মধ্যে রাজ্য সরকার যে ইচ্ছাকৃতভাবে কোনও ভুল করেনি, তা বোঝানোর জন্য তৎপর হয়ে উঠেছে শাসক শিবির। সোমবার বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান প্রদানের মঞ্চ থেকেও ফের একবার সেই বিষয়টিই বোঝানোর চেষ্টা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সময়েই মুখ্যমন্ত্রী মঞ্চের সামনে থাকা ভিড়ের উদ্দেশে বলে বসলেন, “আপনিই আমাকে বলুন তো কোন চাকরির ক্ষেত্রে ১০০ টা চাকরি দিতে গেলে একটা নিজের লোককে কেউ দেয় না?” এরপরই মমতার সংযোজন, “আপনারা তো বিভিন্ন জায়গায় প্রতিষ্ঠান চালান। কাকে আপনি নেবেন আপনার ইউনিটে, কাকে আপনি রাখবেন, কাকে না রাখবেন, সেটি আপনার চয়েস। কোনও সংবাদ মাধ্যম বলতে পারবে, তারা খুব আইন মেনে চলে? না। আমরা তবু আইন মেনে চলি।”

রাজ্য সরকারের বিরুদ্ধে নিয়োগে দুর্নীতির যে অভিযোগ তোলা হচ্ছে সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন, “এক লাখ ছেলে-মেয়ের চাকরি হল। তাতে অভিযোগ করল। এতদিন জানতেও পারলাম না!” কিছুটা অবাক হয়েই মন্তব্য করলেন মমতা। সঙ্গে বললেন, “এখন ভাইরালের যুগ। কেউ অভিযোগ করল না। এত যে টাকা উঠল, আমি তো জানব? কোথাও থেকে জানতে পারলাম না। কোনও টেলিভিশন মিডিয়াও জানায়নি। কেউ তো জানাতে পারেননি। জানালে তো তখনই ব্যবস্থা নেওয়া হত।” এর পাশাপাশি মমতার বক্তব্য, “এক লাখ ছেলেমেয়ের চাকরি হল। দুশো জনের অভিযোগ হল। তাহলে কি এক লাখ ছেলে মেয়ে, যাঁরা চাকরি করে খাচ্ছেন, আপনারা কি সবাইকে এক জায়গায় ফেলবেন? এর ফলে তো চাকরি কমে যাবে। আপনারা কি চান, চাকরি কমে যাক? যদি কেউ অন্যায় করে থাকে, তার বিরুদ্ধে কোর্ট আইন অনুযায়ী ব্যবস্থা নিক।”
প্রসঙ্গত, সম্প্রতি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অর্পিতা মুখোপাধ্য়ায় নামে এক মহিলার বাড়ি থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা পাওয়া গিয়েছে। তাঁকেও গ্রেফতার করেছে ইডি। ইডির দাবি, অর্পিতা নামের ওই মহিলা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। এরই মধ্যে এবার মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours