জ্যাভলিনে পদক জেতা প্রথম এবং বিশ্ব মিটে পদক জয়ী দ্বিতীয় ভারতীয় অ্যাথলিট এখন নীরজ। রবি সকালে এমন সুখবর দিয়েই ঘুম ভেঙেছে দেশবাসীর। তারপরই শুরু হয়ে গিয়েছে উৎসব, শুভেচ্ছা জানানোর পালা।
শুভেচ্ছা আর অভিনন্দনের বন্যা। সূদূর মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে ইতিহাস গড়েছেন দেশের ছেলে। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে জ্যাভলিন থ্রোয়ে রুপো এল নীরজ চোপড়ার হাত ধরে। এই ইভেন্টে পদক জেতা প্রথম এবং বিশ্ব মিটে পদক জয়ী দ্বিতীয় ভারতীয় অ্যাথলিট এখন নীরজ। রবি সকালে এমন সুখবর দিয়েই ঘুম ভেঙেছে দেশবাসীর। তারপরই শুরু হয়ে গিয়েছে উৎসব, শুভেচ্ছা জানানোর পালা। ক্রীড়াজগত তো রয়েছেই, নীরজের সাফল্যে উচ্ছ্বসিত রাজনৈতিক মহল। যে তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অনুরাগ ঠাকুর, কিরেন রিজিজুরা। নীরজের পানিপথের বাড়িতে পরিবারের মহিলা, শিশুরা নাচ, গানে ঘরের ছেলের সাফল্যকে উদযাপন করছেন। সোনার পদক না এলেও হতাশ নন নীরজ। কোচকে পাশে নিয়ে ২৪ বছরের জ্যাভলিন থ্রোয়ার বললেন, “হাওয়া আমাদের প্রতিকূলে ছিল না। তবে রুপোর পদক পাওয়ায় আমি খুশি। অনেক দিন পর বিশ্ব মিটে পদক এল। আমি এই ফলাফলে খুশি।”

সকাল সকাল টুইটারে নীরজকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখলেন, “দেশের স্বনামধন্য অ্যাথলিটের দুর্দান্ত সাফল্য। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জেতার জন্য শুভেচ্ছা। ভারতের ক্রীড়াক্ষেত্রে এক বিশেষ মুহূর্ত।”
সুবেদার নীরজ চোপড়ার পারফরম্যান্সে অত্যন্ত আনন্দিত প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। টুইটারে লিখলেন, “আমাদের সুবেদারের অসাধারণ পারফরম্যান্সে উচ্ছ্বসিত ভারতবাসী। ওরিগনের ইউজিনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোর পদকের জন্য অভিনন্দন। ওর কঠোর পরিশ্রম, দৃঢ়তা এবং সংকল্প অসামান্য ফল এনে দিয়েছে। আমরা ওকে নিয়ে গর্বিত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours