স্বাভাবিক হচ্ছে হাওড়া। গত কয়েকদিনের উত্তেজনা (Howrah Violence) এখন অনেকটাই প্রশমিত, পুলিশ সূত্রে এমনটাই জানানোর হয়েছে। সেইমত এদিন সকাল থেকেই ফের স্বাভাবিক হল হাওড়ার ইন্টারনেট পরিষেবা (Internet Service)। যদিও এখনও কিছু স্পর্শকাতর এলাকায় রুট মার্চ চলছে, রয়েছে পুলিশ পিকেটও।তবে রবিবার হাওড়ার বিস্তীর্ণ এলাকায় কোনও অশান্তির খবর মেলেনি।

উল্লেখ্য, নবী মহম্মদ সম্পর্কে নূপুর শর্মার মন্তব্য ঘিরে দেশজুড়ে বিতর্ক চলছে। দিল্লি, কানপুর, রাঁচি-র মত শহরে অশান্তির খবর সামনে এসেছে। সেই আঁচ বাংলাতেও পড়েছে। দিন তিনেক আগে এই ঘটনাকে কেন্দ্র করে হাওড়ার কয়েকটি এলাকা উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। বিজেপির পার্টি অফিস ভাঙচুর, পুলিশের সঙ্গে সংঘর্ষ, গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তড়িঘড়ি তত্‍পর হয় পুলিশ প্রশাসন। শুক্রবার রাত থেকে গোটা হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। যাতে অশান্তি নিয়ে গুজব ছড়িয়ে না পড়ে। তবে শনিবার হাওড়ার কয়েকটি এলাকায় অশান্তি বাড়তে থাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

ইন্টারনেট পরিষেবা চালু হলেও উলুবেড়িয়া সহ বেশ কয়েকটি এলাকায় বুধবার পর্যন্ত জারি থাকবে ১৪৪ ধারা। ফের আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করেছে হাওড়ার জনজীবন।

তবে এর মাঝেই রাজ্যের অন্য প্রান্তে মুর্শিদাবাদ ও নদিয়ার কয়েকটি জায়গায় অশান্তির খবর এসেছিল। যদিও পুলিশ কড়া হাতে সেই অশান্তি নিয়ন্ত্রণ করে। রবিবার রাত থেকে সেভাবে নতুন করে আর কোনও অশান্তির খবর মেলেনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours