বর্তমানে দেশের অনেক সমুদ্র এলাকায় ঘূর্ণিঝড় অশনির প্রভাব দেখা যাচ্ছে। বঙ্গোপসাগর থেকে সৃষ্ট ঘূর্ণিঝড়টি এখন ধেয়ে আসছে অন্ধ্রপ্রদেশের দিকে। এদিকে, অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম এলাকায় ঝড়ের জেরে সমুদ্রে উত্থিত ঢেউয়ের মধ্যে একটি সোনার রথ ভেসে এসেছে। এই রথ কোথা থেকে এসেছে তার তথ্য এখনও জানা যায়নি।তথ্য অনুযায়ী, শ্রীকাকুলাম জেলার সুন্নাপল্লী উপকূলে এই সোনার রথের সন্ধান মিলেছে। রথটি মিয়ানমার, মালয়েশিয়া বা থাইল্যান্ড থেকে ভেসে এখানে পৌঁছেছে বলা হচ্ছে। এ সময় ওই এলাকার এসআই নৌপদ জানান, এই রথটি হয়তো অন্য কোনো দেশ থেকে এসেছে। আমরা গোয়েন্দা ও ঊর্ধ্বতন আধিকারিকদের জানিয়েছি।

এই রথে সোনার একটি পাত বসানো আছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে তার ভিডিও। ভিডিওতে দেখা যায়, রথটি সমুদ্রের ঢেউয়ের মধ্যে ভেসে তীরের কাছাকাছি পৌঁছে যায়। তা দেখে স্থানীয় লোকজন তাকে সাগর থেকে বের করে। স্থানীয় লোকজন রথটিকে দড়ি দিয়ে বেঁধে তীরে নিয়ে যান।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় অশনি মোকাবেলায় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী (এনডিআরএফ) ক্ষতিগ্রস্থ এলাকায় মোট ৫০ টি দল মোতায়েন করেছে। অনেক এলাকায় ভারী বর্ষণ ও বন্যার সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে যে ঘূর্ণিঝড়টি ১১ মে বিকেলের মধ্যে কাকিনাদ-বিশাখাপত্তনম উপকূলের কাছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours