রাজস্থানের পরে এবার গুজরাট। রাম নবমী অনুষ্ঠানকে কেন্দ্র করে রবিবার ব্যাপক সাম্প্রদায়িক অশান্তি ছড়াল গুজরাটের খাম্বাতে। জানা যাচ্ছে, এই সংঘর্ষের জেরে ইতিমধ্যেই খাম্বাতে এক মধ্যবয়সী ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্যদিকে গুরুতর চোট পেয়েছেন আর একজন।

রবিবারের এই অশান্তির পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে গোটা এলাকায় জারি হয়েছে ১৪৪ ধারা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

অন্যদিকে খাম্বাতের পাশাপাশি গুজরাটের আরও একটি শহর হিম্মতনগরেও ঘটেছে একই ঘটনা। রবিবার এই শহরেও দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে বলে খবর। এর জেরে দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় পাথর ছোড়াছুঁড়ি।মুহূর্তের মধ্যে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় গোটা এলাকায়। বেশ কয়েকটি দোকান, বাইক এবং গাড়িও ভাঙচুর করা হয় বলে খবর।

জানা যাচ্ছে, এই দুই সাম্প্রদায়িক অশান্তি নিয়ে আলোচনা করতে ইতিমধ্যেই উচ্চ স্বরাষ্ট্র বিভাগ এবং পুলিশ আধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করেছেন গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংঘভি এবং তিনি নির্দেশ দিয়েছেন যারা রাজ্যের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য। অন্যদিকে এই ঘটনায় মৃত ব্যক্তি প্রসঙ্গে আনন্দ জেলার পুলিশ সুপার অজিত রাজিয়ান জানিয়েছেন, ইতিমধ্যেই খাম্বাতের ঘটনাস্থল থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে, যার বয়স ৬৫ বছরের আশেপাশে। তিনি এই ঘটনা প্রসঙ্গে আরও জানান যে, রবিবার রাম নবমী উপলক্ষে যখন একটি মিছিল হচ্ছিল সেই মিছিলে পাথর ছোঁড়াকে কেন্দ্র করে অশান্তি ছড়ায় গোটা এলাকায়। এই ঘটনায় একজনের মৃত্যুর পাশাপাশি আরও একজন গুরুতর আহত হয়েছেন বলেও তিনি জানিয়েছেন।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours