আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়তে চলেছে। দক্ষিণবঙ্গ ছাড়াও উত্তরবঙ্গেও তাপমাত্রা বাড়বে। পূর্ব বাংলাদেশ এবং পার্শ্ববর্তী অঞ্চলগুলি একটি ঘূর্ণিঝড়ের মুখোমুখি হচ্ছে যা উচ্চ আপেক্ষিক আর্দ্রতার কারণে রাজ্য জুড়ে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করবে। আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকরা পূর্বাভাস দিয়েছেন যে ঘূর্ণিঝড়টি মার্চের শেষের দিকে পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে আছড়ে পড়বে।

এই ঘূর্ণিঝড়ের নাম সিতরাং।

মঙ্গলবার বিকেলে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, বুধবার কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। বাতাসে শুষ্কতা চরম অস্বস্তি সৃষ্টি করবে। কলকাতায় সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 35 ডিগ্রি সেলসিয়াস এবং 24 ডিগ্রি সেলসিয়াস। সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল 21.6 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। উত্তরবঙ্গে রোদ থাকবে।

15 মার্চ মঙ্গলবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের সমস্ত জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী 3-4 দিনের মধ্যে উত্তরবঙ্গে তাপমাত্রা 2-3 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে। সোমবার, দার্জিলিং সর্বনিম্ন তাপমাত্রা 14 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ 25 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। আজ দার্জিলিংয়ে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দেখা যাবে 26 ডিগ্রি এবং 15 সেলসিয়াস।

একই সঙ্গে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী 5-7 দিনে দক্ষিণবঙ্গেও তাপমাত্রা বেড়ে 7-এ পৌঁছেছে। দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। সারাদিন চাপ থাকবে। পশ্চিমাঞ্চলীয় জেলাগুলোতে তাপপ্রবাহের সতর্কতা। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে শহরের তাপমাত্রা 37 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। মার্চে ঘূর্ণিঝড়ের পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অধিদফতর।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours