কাটোয়ার গুলি চালনার ঘটনায় চাঞ্চল্যকর মোড়। শুক্রবার রাতে গ্রেফতার করা হল গুলিকাণ্ডে আক্রান্ত যুবক লালচাঁদ শেখকে। কেননা তার যে প্রেমিকা তাকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল সেই মনীষা অন্তঃসত্ত্বা। একই সঙ্গে সে নাবালিকাও বলে দাবি করা হয়েছে তাঁর পরিবারের তরফে।

তাই পুলিশ লালচাঁদের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করার পাশাপাশি তাকে গ্রেফতারও করেছে। শুক্রবার রাতে লালচাঁদকে কাটোয়ার কেশিয়া মাঠপাড়া এলাকার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এদিন সকালেই তাকে কাটোয়া মহকুমা আদালতে পেশ করা হবে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মনীষার মায়ের অভিযোগের ভিত্তিতেই লালচাঁদকে গ্রেফতার করা হয়েছে।

গত বুধবার রাতে কাটোয়া শহরের সার্কাস ময়দান এলাকায় লালচাঁদ শেখকে ডেকে পাঠিয়েছিল মনীষা খাতুন। সেখানেই সে একটি গলির মধ্যে লালচাঁদকে জড়িয়ে ধরে চুমু খেয়ে তাকে গুলি করে। যদিও কপাল জোরে সেই গুলি লালচাঁদের জ্যাকেট ফুঁড়ে তার পেট ছুঁয়ে চলে যায়। তার জেরে আহত হলেও প্রাণে বেঁচে যায় সে। পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পাশাপাশি রাতেই মনীষার মোবাইল টাওয়ারের লোকেশান দেখা তাঁকেও গ্রেফতার করে। সেই সময়েই অনুমান করা গিয়েছিল যে কোনও সময় গ্রেফতার হতে পারে লালচাঁদ। বাস্তবেও সেটাই হল। কেননা নিজে গ্রেফতার হওয়ার পরেই মনীষা পুলিশকে জানিয়ে দিয়েছিল তাঁদের মধ্যে বেশ কয়েক বছরের প্রেমের সম্পর্ক রয়েছে। হয়েছে একাধিকবার শারীরিক সম্পর্কও। কিন্তু লালচাঁদ এখন আর তাঁকে বিয়ে করতে চাইছে না। তাই সেই রাগেই চোরাই বন্দুক জোগাড় করে সে খুন করতে চেয়েছিল লালচাঁদকে।

এখন জানা যাচ্ছে, মনীষার বাবা আর দাদা ভিন রাজ্যে রাজমিস্ত্রির কাজ করে। মায়ের সঙ্গে কাটোয়ায় থাকে মনীষা। অভাবের সংসার হওয়ায় চতুর্থ শ্রেণির পর আর পড়াশোনা করার সুযোগ পায়নি মনীষা। তাঁর মা জানিয়েছে, কাটোয়া শহরের বাগানপাড়া এলাকায় তাঁদের বাড়ি হলেও কেশিয়া মাঠপাড়ায় তাঁদের এক আত্মীয় থাকেন। সেই আত্মীয়ের বাড়ি যাতায়াতের সুবাদেই লালচাঁদের সঙ্গে মনীষার পরিচয় হয়। সেই সময় মনীষা মাত্র ১৩ বছরের কিশোরী ছিল। তাঁদের প্রেমের কথা দুই পরিবারই জানতো। তাই বিয়ের জন্য দুই পরিবারের মধ্যে কথাবার্তাও হয়েছিল। কিন্তু সেই সময় ৬০ হাজার টাকা এবং ৩ ভরী সোনার গয়না-সহ আরও কিছু জিনিস দাবি করে লালচাঁদের পরিবার। তার জেরে ভেঙে যায় সেই বিয়ে। কিন্তু তার আগে থেকেই বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বার বার মনীষার সঙ্গে সহবাস করে লালচাঁদ আর তার জেরেই এখন অন্তসঃত্ত্বা হয়ে পড়েছে সে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours