বিশাখাপত্তনম: বর্তমানে ই-কমার্স সংস্থা গুলির ওপর কমবেশি সকলেই নির্ভরশীল। কারণ এখন থেকে প্রয়োজনীয় জিনিস কেনা যেমন সহজ, তেমনই কোনও কিছু কেনার প্রয়োজন হলে বাইরে যেতে হয়না, বাড়িতে বসে অর্ডার করলেই মেলে পছন্দের জিনিস। এই ধরনের অনলাইন মাধ্যমকে ব্যবহার করে মাদক পাচার! 

শুনতে অবাক লাগলেও বাস্তবটা খানিকটা এইরকমই। অন্ধ্র প্রদেশে পুলিশের স্পেশাল এনফোর্সমেন্ট ব্যুরো সম্প্রতি এই রকম এক চক্রের পর্দাফাঁস করেছে।

পুলিশের বিশেষ ওই শাখার হাতে গ্রেফতার হয়েছেন বাবা ছেলে জুটি। জানা গিয়েছে, জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজনকে ব্যবহার করে তাঁরা গাঁজার ব্যবসা চালাচ্ছিল। শনিবার, বিশাখাপত্তনম থেকে তাদের গ্রেফতার করেছে পুলিশ। সূত্রের খবর, ধৃতদের কাছ থেকে ৪৮ কেজি গাঁজা বাজেয়াপ্ত করা হয়েছে। সম্প্রতি মধ্যপ্রদেশের ভিন্ড পুলিশ এক গাঁজা পাচার চক্রের সন্ধান পায়। সেই পাচার চক্র, বিশাখাপত্তনম থেকে অনলাইন মাধ্যমে গাঁজা আনিয়ে পাচার করত। ই-কমার্স সংস্থা অ্যামাজন স্পষ্টতই জানিয়ে দিয়েছিল, অনলাইনে কোনও নিষিদ্ধ দ্রব্য বিক্রি করার কোনও অনুমতি, সংস্থার তরফে দেওয়া হয়নি। এই তদন্তে অ্যামাজন কর্তৃপক্ষের সব ধরনের সহায়তা পেয়েছে পুলিশ।

স্পেশাল এনফোর্সমেন্ট ব্যুরো সূত্রে খবর, অ্যামজনে নিজেদের নাম নথিভুক্ত করে গাঁজার ব্যবসা ফেঁদেছিলেন ধৃত সুরজ ও মুকুল জয়সওয়াল। বিশাখাপত্তনম থেকে গাঁজা পাচারের জন্য তাঁরা অন্যদের জিএসটি নম্বর ব্যবহার করত। বাবা ছেলে জুটি শ্রীনিবাস রাও এবং মোহন রাজু বিশাখাপত্তনম থেকে পাচারের কাজ পরিচালনা করত বলেই জানা গিয়েছে। বাবা ছেলের পাশাপাশি আরও দুই ব্যক্তি ও গাড়ির চালককে আটক করেছে স্পেশাল এনফোর্সমেন্ট ব্যুরো।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours