ছত্তিশগড়ের দান্তেওড়ায় আবারও মাওবাদী হামলা। মাওবাদী হামলায় একজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন ১১ জন।তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ছত্তিশগড়ের দান্তেওড়া জেলায় একটি গাড়ি বিষ্ফোরক দিয়ে উড়িয়ে দেয় মাওবাদীরা। ওই গাড়িতে বেশিরভাগই শ্রমিক ছিল বলে পুলিশ সূত্রে খবর।

দান্তেওড়ার পুলিশ সুপার অভিষেক পাল্লাভা জানান, আজ সকালে ঘটিয়া গ্রামের কাছে এই বিষ্ফোরণের ঘটনা ঘটে। আইডি বিষ্ফোরক ব্যবহার করে এই বিষ্ফোরণ ঘটিয়েছে মাওবাদীরা বলে পুলিশ সূত্রে খবর। এই বিষ্ফোরণের ঘটনায় এক মহিলা সহ ১২ জন আহত হয়েছেন, বলেও জানান পুলিশ সুপার।

তিনি আরও বলেন, সম্ভবত ওই গাড়িটিকে পুলিশের গাড়ি ভেবে ভুল করেছিল মাওবাদীরা। আর সেই কারণেই ওই গাড়িটিতে বিষ্ফোরণ ঘটায় মাওবাদীরা। এছাড়াও দান্তেওড়ার পুলিশ সুপার আরও জানান, ওই গাড়িতে যারা ছিলেন তারা সকলেই শ্রমিক ছিলেন। তিনি জানান, ওই গাড়িটি মধ্যপ্রদেশের বালাঘাট থেকে তেলেঙ্গানার দিকে যাচ্ছিল।

তিনি আরও জানান, নারায়ণপুরকে দান্তেওয়াড়ার সঙ্গে সংযুক্ত করতে যে রাস্তা তৈরি হচ্ছে সেই নতুন তৈরি হওয়া রাস্তায় এখনও কোনও পুলিশের গাড়ি যাওয়ার অনুমতি নেই। তিনি বলেন, ওই গাড়ির চালক হয়তো গুগল ম্যাপ অনুসরণ করছিলেন, আর তাই তিনি ওই রাস্তার ওই এলাকায় প্রবেশ করে এবং মাওবাদীদের লক্ষ্য হয় ওঠে, বলেও জানান দান্তেওড়ার পুলিশ সুপার।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours