বৃহস্পতিবার সাতসকালে মুর্শিদাবাদের নবগ্রামের পামিয়া মোড়ে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন চারজন। আশঙ্কাজনক অবস্থায় এক মহিলাসহ আরও তিনজনকে নিয়ে যাওয়া হয়েছে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে। এই ঘটনার পর রাস্তা সারানোর দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ভোর পাঁচটা নাগাদ বহরমপুরে দিনমজুরের কাজ করতে যাওয়ার জন্য নবগ্রামের পামিয়া মোড়ে বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় জমায়েত করে দাঁড়িয়েছিলেন বেশ কয়েকজন গ্রামবাসী। এরপর যখন তাঁরা একটি চারচাকা গাড়িতে উঠতে যান, ঠিক তখনই পেছন থেকে আসা অন্য একটি চারচাকা পিকআপ ভ্যান তাঁদের ধাক্কা মারে। ঘটনাস্থলেই চাকার তলায় পড়ে মারা যান গাড়ির চালকসহ চারজন। মৃত ব্যক্তিদের নাম শোভাকর মন্ডল, জয়দেব মন্ডল, রাজকুমার মন্ডল। একজনের পরিচয় এখনও জানা যায়নি। মৃতদের আনুমানিক বয়স ৩০ থেকে ৪০ বছর।

দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছয় নবগ্রাম থানার পুলিশ। তারা মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

দুর্ঘটনার পর পুলিশের সামনেই বিক্ষোভ দেখিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় গ্রামবাসীরা। তাঁদের দাবি, অবিলম্বে সারাতে হবে ৩৪ নম্বর জাতীয় সড়ক। রেজাউল শেখ নামে এক স্থানীয় বাসিন্দা জানান, 'এই এলাকায় জাতীয় সড়ক সমান্তরাল না হওয়ায় প্রায়শই এই ধরনের দুর্ঘটনা ঘটে। প্রশাসনকে জানানো সত্ত্বেও রাস্তা মেরামতের কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।'

দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত ব্যক্তিদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন স্থানীয় তৃণমূল বিধায়ক কানাই চন্দ্র মন্ডল। পাশাপাশি জাতীয় সড়ক মেরামতের দাবি পূরণের আশ্বাসও দেওয়া হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। আশ্বস্ত হয়ে দীর্ঘ সময় পর জাতীয় সড়ক থেকে অবরোধ তুলে নেন স্থানীয়রা।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours