সবার আগে তিরবেগে ছুটছে একটি কালো মোটরবাইক। পিছনে আর একটি বাইকে চেপে সেটিকে তাড়া করছেন এক ব্যক্তি। ওই দু'জনের পিছনে বাইক নিয়ে ধাবমান এক পুলিশকর্মী। এ ভাবেই ধাওয়া করে প্রথম বাইকটির চালক, এক চোরকে ধরে ফেললেন ওই পুলিশকর্মী। সোমবার দুপুরে রীতিমতো সিনেমার মতো তাড়া করার এই ঘটনাটি ঘটে বেলগাছিয়ার কাছে।

পুলিশ সূত্রের খবর, এ দিন বেলগাছিয়া মোড়ের কাছে ডিউটিতে ছিলেন শ্যামবাজার ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট সুরজিত্‍ পোড়েল। দুপুর দুটো নাগাদ তিনি দেখেন, বেলগাছিয়া সেতু ধরে তীব্র গতিতে ছুটছে একটি কালো বাইক। সেটির পিছনে তাড়া করা অন্য বাইকটির আরোহী পাশ দিয়ে যাওয়ার সময়ে সাহায্য চান সুরজিত্‍বাবুর কাছে।


কিছু একটা হয়েছে আন্দাজ করে দ্রুত নিজের বাইক নিয়ে কালো বাইকটিকে থামানোর জন্য তাড়া করেন তিনি। অবশেষে কলকাতা স্টেশনের সামনে গজনবি সেতুর কাছে এসে প্রথম বাইকের চালককে ধরে ফেলেন সুরজিত্‍বাবু। জানা যায়, বেলগাছিয়া থেকে কালো বাইকটি চুরি করে পালাচ্ছিল সফিকুল নস্কর নামে এক ব্যক্তি। বাইকের মধ্যে বসানো 'থেফ্ট ট্র্যাকিং ডিভাইস', অর্থাত্‍ চোর ধরার প্রযুক্তির মাধ্যমে বার্তা চলে যায় বাইকের মালিক রোহিত সাউয়ের কাছে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোর পালাচ্ছে দেখে তাকে তাড়া করেন রোহিতবাবুর ভাই। তিনিই সাহায্য চান সুরজিত্‍বাবুর কাছে। চোরকে ধরার পরে তাকে উল্টোডাঙা থানার হাতে তুলে দেন সুরজিত্‍বাবু।

উল্টোডাঙা থানার পুলিশ জানিয়েছে, সফিকুল নস্কর আপাতত তাদের হেফাজতে রয়েছে। মোটরবাইকটি দ্রুত মালিকের কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours