আগামী ১-২ ঘণ্টার মধ্যে তিন জেলায় বজ্রবিদ্যুত্-সহঝাঁপিয়ে বৃষ্টি নামবে। বেলা পৌনে বারোটার বুলেটিনে জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওড়া, মুর্শিদাবাদ, মালদায় সতর্কতা জারি করা হল।

বুধবার নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে। এর প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। মেঘলা আকাশ আর হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হবে।

আজ বজ্রবিদ্যুত্‍-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ জুড়ে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস উপকূলের জেলাগুলিতে। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও নদিয়ায়।


বুধবার অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমান ও নদিয়ায়।

বৃহস্পতিবার থেকে হবে অতি ভারী বৃষ্টি। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস রয়েছে। সর্তকতা রয়েছে উত্তর ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে। ভারী বৃষ্টির সর্তকতা কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায়। শুক্রবার দু-এক পশলা অতি ভারী বৃষ্টি হবে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব বর্ধমানের ঝাড়গ্রাম জেলাগুলিতেও।

এর প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু নদীর জল স্তর বাড়তে পারে। কলকাতা-সহ বিভিন্ন পুরসভার এলাকাগুলিতে কিছু এলাকা জলমগ্ন হতে পারে। অন্যান্য জেলার নিচু এলাকা প্লাবিত হতে পারে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ১৭.১ মিলিমিটার
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours