kakdwip .com  লকডাউনে বন্ধ স্কুল। অনলাইন ক্লাসের মাধ্যমেই কোনরকমে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। সংক্রমণের সংখ্যা কিছুটা কমলেও, এখনই ছাত্র-ছাত্রীদের জীবনের ঝুঁকি নিতে পারেনি রাজ্য সরকার। অন্যদিকে অদূরে রয়েছে করোনার তৃতীয় ঢেউয়ের চোখরাঙানিও। গবেষকদের মতে, এই তৃতীয় ঢেউয়ের স্রোতে সমস্যা বেশি হতে পারে শিশু কিশোরদেরই। আর সেই কারনেই বাধ্য হয়ে খোলা যাচ্ছেনা স্কুল।

কিন্তু একদিকে যখন লকডাউনের কারনে বন্ধ স্কুল। তখন সেই বন্ধু স্কুলের ভিতরেই চলছিল বোমা বানানোর কাজ। শনিবার রাতে হঠাৎই সেই বোমা বিস্ফোরণের জেরে আহত হন ৩ জন দুষ্কৃতী। শাসনের দাতপুরের এই ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। ইতিমধ্যেই আহতদের পাঠানো হয়েছে রাজারহাট হাসপাতলে।

সূত্রের খবর অনুযায়ী, লকডাউনে কিছুদিন ধরেই বন্ধ ছিল স্কুল। যার ফলে মূলত স্কুল বাড়ির দিকে যাতায়াত ছিল না গ্রামবাসীদের। সেই সূত্র ধরেই, এখানে কয়েকদিন ধরে ঘাঁটি গেড়েছিল বেশ কিছু দুষ্কৃতী। অন্যান্য দিনের মতোই গতকাল রাতেও বোমা বানাচ্ছিল তারা।


কিন্তু হঠাৎই বিস্ফোরণ হওয়ায় তাদের মধ্যে তিনজন গুরুতর আহত হয়। ধসে যায় স্কুল বাড়ির প্লাস্টারও। এলাকার স্থানীয় পঞ্চায়েত সভাপতি জানিয়েছেন, গতকাল রাতে হঠাৎই বিস্ফোরণের আওয়াজ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন গ্রামবাসীরা।

ইতিমধ্যেই এলাকায় পৌঁছেছে পুলিশ। পুরো ঘটনা খতিয়ে দেখছে তারা। গ্রামবাসীদের আশঙ্কা, এলাকায় একাধিক নাশকতামূলক কাজের ছক কষছিল দুষ্কৃতীরা। আর সেই কারণেই স্কুলবাড়িকে বেসক্যাম্প হিসেবে বেছে নিয়েছিল তারা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours