দেশে যে গতিতে টিকাকরণ চলছে তাতে খুশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২১ এর জানুয়ারি থেকে দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে।কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। করোনার মত মারণ রোগ থেকে বাঁচার একমাত্র উপায় টিকাকরণ। টিকার ওপরেই বেশি করে জোর দিতে চাইছে কেন্দ্র সরকার। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর উদ্দেশ্যে একটি টুইট করেছেন। তিনি টুইটে লিখেছেন, ভারতের টিকা অভিযান গতি বাড়িয়ে চলেছে!যারা এই প্রচেষ্টা চালাচ্ছেন তাদের সবাইকে অভিনন্দন। আমাদের প্রতিশ্রুতি সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিন প্রদান।

দেশে নতুন করে আতঙ্ক তৈরি করেছে ডেল্টা প্রজাতির সংক্রমণ। পাশাপাশি আশঙ্কা রয়েছে করোনার তৃতীয় ঢেউয়ের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছিলেন আগামী দিনগুলিতে ভ্যাকসিন সরবরাহে কোনোরকম খামতি থাকবে না। করোনা পরীক্ষার ওপরেও জোর দিতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার টিকাকরণ প্রক্রিয়া নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেও তিনি ভ্যাকসিন দেওয়ার গতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন।


আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর উদ্দেশ্যে টুইট করে জানিয়ে দিলেন, ভারতে টিকা অভিযান গতি বাড়িয়ে চলেছে।প্রধানমন্ত্রী বোঝাতে চাইলেন ভারতের টিকাকরণ প্রক্রিয়া ধীমে গতিতে হচ্ছে এই অভিযোগ মিথ্যে। দ্রুত গতিতেই চলছে টিকাকরণ প্রক্রিয়া। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের হিসেবে সোমবার সকাল আটটা পর্যন্ত 32 কোটি ৩৬ লাখ মানুষ টিকার ডোজ পেয়ে গেছে। কিছুদিনের মধ্যেই টিকাকরণ প্রক্রিয়ায় ভারত-আমেরিকা, ফ্রান্স ,জার্মানি ইতালিকে ছাড়িয়ে যাবে বলে মনে করছে কেন্দ্রীয় সরকার।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours