মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে গৌতম গম্ভীরের কি মতামত, এই বিষয়টা নিয়ে ক্রিকেটপ্রেমীরা আন্দাজ করতে পারে অবশ্যই। এর আগে কয়েকবার ধোনির নামে সমালোচনামূলক মন্তব্য করেছিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার। কিন্তু এই দুই ক্রিকেটার যে একসময়ে রুমমেট ছিলেন সে বিষয়টি জানতেন না অনেকেই। আর সেই স্মৃতিই রোমন্থন করলেন গৌতম গম্ভীর।বেশ কয়েক বছর আগে ইন্ডিয়া এ দলের হয়ে কেনিয়া ও জিম্বাবওয়ে সফরে গিয়েছিলেন এই দুই ক্রিকেটার। আর সেই সময় তারা রুমমেট হিসেবে ছিলেন এক মাসেরও বেশি সময় ধরে।
একটি চ্যাট শোয়ে যখন এই বিষয়ে প্রশ্ন করা হয় তখন বেশ কিছু মজার গল্প বলেন গম্ভীর। তিনি বলেন, “এক মাসেরও বেশি সময় ধরে আমরা রুমমেট ছিলাম এবং সেই সময় আমরা শুধু নিজেদের চুল নিয়েই কথা বলতাম কারণ ঐসময়ে ওর (ধোনি) লম্বা চুল ছিল।
এরপর গম্ভীর আরও বলেন, “আমরা কথা বলতাম যে কি করে ধোনি নিজের চুলের যত্ন নিত। আমার মনে আছে আমরা মাটিতে শুতাম কারণ আমাদের ঘরটা খুবই ছোট ছিল এবং চিন্তা করতাম ঘরটাকে কিভাবে বড় করা যায়।”

যদিও এরপর আবারও ধোনির অধিনায়কত্ব নিয়ে হালকা চিমটি দিলেন গৌতম গম্ভীর। ২০১১ বিশ্বকাপ জয়ে ধোনিকে ‘ভাগ্যবান’ হিসেবে ব্যাখ্যা করলেন গম্ভীর।

প্রাক্তন ভারতীয় ওপেনার এই বিষয়ে বলেন, “ধোনি খুবই ভাগ্যবান অধিনায়ক ছিল কারণ সে প্রতিটি ফর্ম্যাটে ভালো দল পেয়েছিল। ২০১১ বিশ্বকাপে ভারতকে অধিনায়কত্ব করা ধোনির পক্ষে খুবই সহজ ছিল কারণ আমাদের কাছে ছিল সচিন, সেহওয়াগ, যুবরাজ, ইউসুফ, বিরাট, আমি নিজে।”

পাশাপাশি গম্ভীর বলেন, “এদিকে সৌরভকে অনেক বেশি পরিশ্রম করতে হয়েছে, যার ফল ভোগ করছে ধোনি এবং এত ট্রফি জিতছে।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours