গত ওয়ান ডে বিশ্বকাপ হয়েছিল ভারতের মাটিতে। টুর্নামেন্টে খেলতে আসা নিয়েও প্রবল বায়নাক্কা করেছিল পাকিস্তান। ট্রফি জেতা নিয়েও অনেক বড় বড় কথা বলেছিল। যদিও লিগ পর্বেই বিদায় নিয়েছিল পাকিস্তান। এরপরই ব্যর্থতার দায় নিয়ে নেতৃত্ব ছেড়েছিলেন বাবর আজম। শাহিন আফ্রিদিকে দেওয়া হয়েছিল নেতৃত্ব। ব্যর্থতা পিছু ছাড়েনি।


টানা ব্যর্থতার ঝড়ে এলোমেলো পাকিস্তান, বড় শাস্তির মুখে পড়তে চলেছেন বাবররা


টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও এক ম্যাচ বাকি পাকিস্তানের। আগামী কাল লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামছে পাকিস্তান ক্রিকেট টিম। গ্রুপ এ থেকে প্রথম দল হিসেবে সুপার এইটে জায়গা করে নিয়েছিল ভারত। দুটি জয় এবং গত কাল বৃষ্টিতে আয়ারল্যান্ড ভেস্তে যাওয়ায় মোট পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে জায়গা করে নিয়েছে আমেরিকাও। প্রতিটি গ্রুপ থেকে পাঁচটির মধ্যে দুটি দল সুপার এইটে। পাকিস্তান একটি মাত্র জয় পেয়েছে। ফলে এক ম্যাচ বাকি থাকলেও তাদের আর আশা নেই। এ বার বড়সড় শাস্তির মুখে পড়তে চলেছেন পাকিস্তান ক্রিকেটাররা।

গত ওয়ান ডে বিশ্বকাপ হয়েছিল ভারতের মাটিতে। টুর্নামেন্টে খেলতে আসা নিয়েও প্রবল বায়নাক্কা করেছিল পাকিস্তান। ট্রফি জেতা নিয়েও অনেক বড় বড় কথা বলেছিল। যদিও লিগ পর্বেই বিদায় নিয়েছিল পাকিস্তান। এরপরই ব্যর্থতার দায় নিয়ে নেতৃত্ব ছেড়েছিলেন বাবর আজম। শাহিন আফ্রিদিকে দেওয়া হয়েছিল নেতৃত্ব। ব্যর্থতা পিছু ছাড়েনি। বাবর আজমের নেতৃত্বে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্স হয়েছিল পাকিস্তান। এ বারও তাই বাবরকেই নেতৃত্বে ফেরানো হয়। তাতেও সমস্যার সমাধান হয়নি। গত বারের রানার্স প্রথম রাউন্ডেই বিদায়।

প্রতিটি বড় টুর্নামেন্টের পরই পাকিস্তান ক্রিকেটে ডামাডোল চলে। এ বারও তার অন্যথা নয়। গত বছর এশিয়া কাপের আগে বোর্ডের সঙ্গে চুক্তি নিয়ে বিরোধ ছিল ক্রিকেটারদের। পরবর্তীতে সমঝোতার পথ খোলে। পারফরম্যান্সে উন্নতি না হওয়ায় প্লেয়ারদের চুক্তি পর্যালোচনায় বসতে চলেছে পাক বোর্ড। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, প্লেয়ারদের পারফরম্যান্স পর্যালোচনা হবে। অনেক প্লেয়ার চুক্তি থেকে বাদ পড়তে পারেন, তেমনই অনেকের বেতন কমানোর ভাবনাও রয়েছে।


কারা বাদ পড়বেন বা কাদের বেতন কমতে পারে, এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অধিনায়ক বাবর আজম যে ব্যাকফুটে একথা বলাই যাই। পাশাপাশি শাদাব খান, শাহিন আফ্রিদির মতো সিনিয়র প্লেয়ারও রয়েছেন। শুধু তাই নয়, বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার বিষয়েও কড় নিয়ম আনতে পারে পিসিবি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours