হর্ষিত রানার ফুলটস বলে আউট হয়েছেন বিরাট। কিন্তু তাঁর আউট ঘিরে রয়েছে বিতর্ক। প্রযুক্তিগত ত্রুটির কথা বলছেন অনেকে। আবার অনেকেই বলছেন, আম্পায়ার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আম্পায়ারের পক্ষে দাঁড়ানো লোকের সংখ্যা কিন্তু কম নয়। অধিকাংশ প্রাক্তন, বিশেষ করে যাঁরা ধারাভাষ্য দেন, তাঁরা কিন্তু সোজাসুজি বলে দিচ্ছেন, নিয়ম অনুযায়ী আম্পায়ার ঠিক আউটই দিয়েছেন।

শেখাবে নাকি ঝগড়া করবে... বিরাটকে লক্ষ্য করে বিষাক্ত তির প্রাক্তনের?


কলকাতা: টুইটারে একটা ভিডিয়ো নিয়ে খুব চলছে। ছোট্ট ভিডিয়ো কিন্তু ভীষণ শিক্ষনীয়। কেরিয়ারে অনেক ম্যাচ খেলেছেন সচিন তেন্ডুলকর। বিতর্কিত আউটও হয়েছেন বহুবার। তখন ডিআরএস ছিল না। বল ট্র্যাকিং প্রযুক্তিও আসেনি। যতবার বিতর্কিত আউট হয়েছেন, কী প্রতিক্রিয়া দিয়েছেন ক্রিকেট ঈশ্বর। তাঁর সেই বিখ্যাত মনভোলানো হাসি। যেন বলতে চেয়েছেন, ‘ওরা জানে না, কী ভুল করছে! ওদের ক্ষমা করো।’ সচিন কেরিয়ার জুড়ে শিখিয়ে গিয়েছেন, আম্পায়ারের সিদ্ধান্তই সব। তিনি আউট দিলে মানতে হয়। মাঠ ছেড়ে যেতে হয়। যতই সচিনের উত্তরসূরী ধরা হোক, ক্রিকেট দুনিয়ার নতুন কিং বলা হোক, বিরাট কোহলিকে কি তাঁর আসনে বসানো যাবে? এক প্রাক্তন কিন্তু বিষমাখানো তির ছুড়লেন বিরাটের দিকে।


কেকেআরের বিরুদ্ধে রবিবার দুপুরের ম্যাচে চরম বিতর্ক তৈরি হয়েছে। হর্ষিত রানার ফুলটস বলে আউট হয়েছেন বিরাট। কিন্তু তাঁর আউট ঘিরে রয়েছে বিতর্ক। প্রযুক্তিগত ত্রুটির কথা বলছেন অনেকে। আবার অনেকেই বলছেন, আম্পায়ার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। আম্পায়ারের পক্ষে দাঁড়ানো লোকের সংখ্যা কিন্তু কম নয়। অধিকাংশ প্রাক্তন, বিশেষ করে যাঁরা ধারাভাষ্য দেন, তাঁরা কিন্তু সোজাসুজি বলে দিচ্ছেন, নিয়ম অনুযায়ী আম্পায়ার ঠিক আউটই দিয়েছেন। তাতেও যে বিতর্ক থেমেছে, তা নয়। কিন্তু মাঠে আম্পায়ারের সঙ্গে ঝামেলা করার অভিযোগে বড়সড় জরিমানা হয়েছে বিরাটের। ৫০ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছে তাঁর। পরিস্থিতি যখন জটিল, তখন এক প্রাক্তন কিন্তু বিরাটকে নাম না করে সমালোচনা করলেন। কে তিনি?





তিনি আকাশ চোপড়া। বিরাটের বিতর্কিত আউটে যিনি পাশে দাঁড়িয়েছেন আম্পায়ার। সেই তিনি একটি টুইট করে লিখেছেন, ‘যে তারকা, সে তার প্রভাব কাজে লাগিয়ে শিক্ষিত করার চেষ্টা করবে অথবা ঝামেলা করবে। ভেবেচিন্তে ঠিক করুক।’ আকাশ যে বিরাটকে ঘুরিয়ে বলেছেন, টুইট পড়লেই বোঝা যাবে। আর তা নিয়ে তৈরি হয়েছে নতুন বিতর্ক। অনেকেই সরাসরি আক্রমণ করেছেন আকাশকে। কেউ কেউ আবার আকাশের প্রশংসাও করেছেন। সব মিলিয়ে কিন্তু কেকেআর ম্যাচে বিরাট কোহলির আউট ঘিরে বিতর্কের জল মাঠের বাইরেও গড়াতে শুরু করেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours