বস্তুত, দীর্ঘদিন লড়াই-আন্দোলনের পরই চাকরি পেয়েছিলেন প্রিয়াঙ্কা সাউ ও অনামিকা রায়। এদিন টিভি ৯ বাংলায় প্রিয়াঙ্কা জানান, "আমাদের ভোট দান খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি অযোগ্যদের মানুষদের সেই ক্ষমতা দিই তাহলে আমাদের ভুক্তভোগী হতেই হবে।"

 'অযোগ্যদের ক্ষমতা দিলে ভুক্তভোগী হতেই হবে', চাকরি হারিয়ে বললেন প্রিয়াঙ্কা
প্রিয়াঙ্কা সাউ


কলকাতা: ভোটের আবহেই আজ বড় দিন বাংলায়। SSC মামলার রায় ঘোষণা করলেন বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ সাব্বির রশিদির ডিভিশন বেঞ্চ। আদালত জানিয়ে দিল, বেআইনি ভাবে সমস্ত চাকরি বাতিল। বাতিল হল ২৩ হাজার ৭৫৩ জনের চাকরি। যাঁদের চাকরি বাতিল হয়েছে সেই তালিকায় রয়েছে প্রিয়াঙ্কা সাউ ও অনামিকা রায়ের চাকরি। তবে তাঁদের বেতন ফেরত দিতে হবে না।


বস্তুত, দীর্ঘদিন লড়াই-আন্দোলনের পরই চাকরি পেয়েছিলেন প্রিয়াঙ্কা সাউ ও অনামিকা রায়। এদিন টিভি ৯ বাংলায় প্রিয়াঙ্কা জানান, “আমাদের ভোট দান খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি অযোগ্যদের মানুষদের সেই ক্ষমতা দিই তাহলে আমাদের ভুক্তভোগী হতেই হবে। তার দৃষ্টান্ত আমাদের চোখের সামনে। যারা দুর্নীতি করল তাদের জন্য আমরা যারা যোগ্য আন্দোলন করলাম, রাস্তায় বসে রইলাম, তারপর কোর্টে অর্ডারে চাকরি পেলাম, আজকে একইভাবে সেই লিস্টে এসে গেলাম যে আমাদের চাকরি বহাল থাকল না।” এখানেই শেষ নয়, প্রিয়াঙ্কা আরও বলেন,” একটাই কথা বলব কোর্টের অর্ডারে চাকরি পেয়েছি। কোর্টের অর্ডারেই চাকরি নেই। আমরা টাকার বিনিময়ে চাকরি পাইনি। উচ্চ আদালতে যাব।”

তিনি জানান, “মাথা ঠিক না হলে অঙ্গ প্রত্যঙ্গে পচন ধরবে। আর সেই কারণে শিক্ষামন্ত্রী জেলে। এত আমলারা জেলে। যারা দুর্নীতি করে চাকরি পেয়েছেন তারা জলে আর দুধে মিশে রয়েছে। আর তাদের আলাদা করা যাচ্ছে না বলে আমাদের মতো যোগ্য প্রার্থীরা ভুক্তভোগী। সীতাকে অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল। আমাদেরও প্রমাণ করতে হবে আমরা ভুয়োদের দলে পরি না।”


আদালতের রায়ে মানসিকভাবে কার্যত ভেঙে পড়েছেন অনামিকা রায়ও। তিনি বলেন, “অযোগ্যদের জন্য এত বারবার পরীক্ষা দিতে হবে। আমি হতাস। এই রায় মানতে পারছি না। আমি ভেঙে পড়েছি। শুধু অযোগ্যদের বের করতে পারত। আমরা অনেক কাঠখড় পুড়িয়ে চাকরি পেয়েছি। কিন্তু এটা আশা করিনি। অযোগ্যদের জন্য মানসিক দিক থেকে ভেঙে পড়েছি। দুর্নীতির জন্যই এটা হল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours