সামনে বসে থাকা প্রতিযোগীকে প্রশ্ন করেছিলেন এমন কোন অভিনেত্রী যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বার্মা অর্থাৎ বর্তমানে মায়ানমার ছেরে ভারতে পালিয়ে এসেছিলেন। উত্তরটা কে জানে? তিনি আর কেউ নন, তিনি হলেন বলিউডের অন্যতম ডান্সিং স্টার হেলেন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্রাণ বাঁচাতে পালিয়ে ভারতে এসেছিলেন হেলেন, বর্তমানে কত কোটির মালিক তিনি?


বলিউডের অন্দরমহলে বহু জানা অজানা কাহিনি ছড়িয়ে রয়েছে। কিছু সেলিব্রিটিদের জীবন নিয়ে, কিছু আবার বলিউডের ভাঙা গড়ার গল্প। এমন অনেক গল্প যা আজও হয়তো দর্শকদের অজানা। মাঝেমধ্যে সেলিবদের আত্মজীবনী যখন মুক্তি পায়, তখন বহু অজানা কথা সামনে উঠে আসতে দেখা যায়। তবে এবার আর কারও আত্মজীবনী নির্ভর গল্প নয় বরং কৌন বনেগা ক্রোড়পতি মঞ্চের সঞ্চালক অমিতাভ বচ্চন বলিউডের এক জনপ্রিয় স্টার-এর অতীতে ফিরলেন। সামনে বসে থাকা প্রতিযোগীকে প্রশ্ন করেছিলেন এমন কোন অভিনেত্রী যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বার্মা অর্থাৎ বর্তমানে মায়ানমার ছেরে ভারতে পালিয়ে এসেছিলেন। উত্তরটা কে জানে? তিনি আর কেউ নন, তিনি হলেন বলিউডের অন্যতম ডান্সিং স্টার হেলেন।


মায়ানমারের উপর যখন আক্রমণ শুরু হয় তখন পরিবারের সকলের সঙ্গে নদী-নালা জঙ্গল পাহাড় পেরিয়ে ভারতে পৌঁছেছিলেন তিনি। সেই থেকে লড়াই শুরু তারপর ভারতের বুকে একটা সময় রাজত্ব করা। পর্দায় তাঁর নাচ মানেই পরীক্ষার গৃহে উত্তেজনার পারদ তুঙ্গে। আজও বলিউডে এমন পর্যায়ে কোনও ডান্সার নাম করতে পারেননি। সেলিম খানকে বিয়ে করে সংসার বেঁধেছেন হেলেন। দুই মাকে একসঙ্গে নিয়েই থাকেন সলমন খান। সলমনের সঙ্গে হেলেনের সম্পর্ক বেশ মজবুত। বলিউডে রাজত্ব করা সেই হেলেন একটা সময় মাথা গোঁজার ঠাঁই টুকুই চেয়েছিলেন। সেখান থেকে শুরু তাঁর লড়াই। নিজেকে টিকিয়ে রাখার লড়াই, পরিচিতি তৈরি করার লড়াই। সেই হেলেন বর্তমানে ২১৪.৫৩ কোটি টাকার মালিক। বলিউডে একটা সময় তাঁর আইটেম ডান্স ছাড়া সিনেমা যেন হয় উঠেছিল অচল।


প্রসঙ্গত, যখন সেলিম হেলেনকে বিয়ে করেন তিনি কখনও চাননি তাঁর পরিবার ও তাঁর সন্তানদের নতুন মা হিসেবে দায়িত্ব নিয়ে নেবেন হেলেন। আরবাজের কথায়, “আমার বাবা হেলেন আন্টিকে আমাদের উপর চাপিয়ে দেননি। তিনি জানতেন, সন্তানদের তাঁদের মা’কে চাই। হেলেন আন্টিও কখনওই বাবার থেকে আমাদের আলাদা করার চেষ্টা করেননি। তিনি খুশি ছিলেন এটা ভেবেই জীবনে এমন কেউ আছেন যিনি তাঁর পাশে থাকবেন।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours