জীবনে যখন দ্বিতীয়বার কলকাতায় এসেছিলেন শাহরুখ তখন তিনি খুব ছোট। পড়াশুনা চলছে পুরোদমে। তবে মনে মনে চাইতেন তিনি কলকাতায় আসতে। বারে বারে শাহরুখের মুখে শোনা গিয়েছে তাঁর কলকাতার প্রতি ঠিক কতটা অমোঘ টান। তাই বলে টাকা ধার করে কলকাতায়…!

শাহরুখের কলকাতা প্রেম, মায়ের থেকে টাকা ধার 

 ও কলকাতা, এই দুইয়ের মধ্যে যে একটি যোগ বরাবরের রয়েছে, কম বেশি তা সকলের জানা। তবে জানেন কী শাহরুখের মনে কলকাতা কতটা জায়গা জুড়ে রয়েছে? কলকাতা নাইট রাইডারের কর্ণধারের কলকাতার প্রতি তাঁর বরাবরই ভীষণ টান। জীবনে যখন দ্বিতীয়বার কলকাতায় এসেছিলেন শাহরুখ তখন তিনি খুব ছোট। পড়াশুনা চলছে পুরোদমে। তবে মনে মনে চাইতেন তিনি কলকাতায় আসতে। বারে বারে শাহরুখের মুখে শোনা গিয়েছে তাঁর কলকাতার প্রতি ঠিক কতটা অমোঘ টান। তাই বলে টাকা ধার করে কলকাতায়…!


কলকাতা দেখে তাঁর ভীষণ ভাল লেগেছিল। এখানের আর্কিটেক, পরিবেশ সমস্তটাই তাঁর নজর কেড়েছিল। তাই তিনি স্থির করেছিলেন এখানে এসে শর্ট ফিল্ম তৈরি করবেন। যেমন কথায় ঠিক তেমনই কাজ। তবে আর্থিকভাবে শাহরুখ খান তখন বেশ কষ্টের মধ্যের দিয়ে যাচ্ছিলেন। তবে স্বপ্নপূরণ করার জন্য মায়ের থেকে টাকা ধার করেছিলেন কিং খান। কিনে ছিলেন ভিডিয়ো ক্যামেরা। সেই ক্যামেরা নিয়ে কল কলকাতায় এসে শুট করেছিলেন।


কলকাতা চলচ্চিত্র উৎসবে ডাক পেয়ে নিজেই এই স্মৃতি একবার শেয়ার করে নিয়েছিলেন শাহরুখ খান। জানিয়েছিলেন, তিনি দ্বিতীয়বারের জন্য কলকাতা এসেছিলেন। তাঁর কলকাতা বেশ পছন্দের জায়গা। স্থির করেছিলেন এখানে একটি শর্ট ফিল্ম বানাবেন। মায়ের কাছ থেকে টাকা নিয়ে ভিডিয়ো ক্যামেরা কিনে বানিয়েছিলেন এই ছবি। তাঁর সেই ছবি দেখে প্রফেসরেরা খুব প্রশংসা করেছিলেন। তিনি এমন একজন ব্যক্তি ছিলেন, যিনি বারে বারে কলকাতা আসতে চাইতেন কলকাতার পরিবেশ, কলকাতার কালচারের প্রতি টান অনুভব করতেন। ফলে কলকাতাকে ভাল লাগা কলকাতার ওপর আকর্ষণ কিং খানের ছোট থেকেই।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours