প্লিজ়! সংবাদমাধ্যম, ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং গাড়ির চালকদের প্রবেশ নিষিদ্ধ…।” সোশ্যাল মিডিয়ায় এই প্ল্যাকার্ডের ছবি ভাইরাল হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তারকা-বিধায়ককে কেন্দ্র করে শুরু হয় ছিছিক্কার। 

কীভাবে কাঞ্চন মল্লিকের মতো একজন শিল্পী তথা জন-প্রতিনিধির বিয়ের রিসেনশনের ভেন্যুতে থাকতে পারে এই ধরনের কোনও নিষেধসূচক বার্তা? বিশেষত সেলিব্রিটিদের জীবনে যেখানে গাড়িচালক আর নিরাপত্তারক্ষীদের ভূমিকা অনস্বীকার্য? বিষয়টিতে আঘাতপ্রাপ্ত হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী রাম সিং।  কাছে মুখ খুলেছেন তিনি।

‘কুকুর-বিড়ালের পর্যায়ে ফেলে দেওয়া হয়েছে আমাদের,’ প্রসেনজিতের নিরাপত্তারক্ষী রাম সিং
রাম সিং।


স্নেহা সেনগুপ্ত

তিনি ‘ইন্ডাস্ট্রি’র ব্যক্তিগত নিরাপত্তারক্ষী। সর্বত্রই ‘ইন্ডাস্ট্রি’র ছায়াসঙ্গী হিসেবে দেখা যায় তাঁকে। ‘ইন্ডাস্ট্রি’ও তাঁকে ছাড়া এ পা এ দিক-ও দিক করেন না। শুধু তাই-ই নয়, প্রকাশ্যে এবং সমাজমাধ্যমে তাঁকে স্বীকৃতি জানাতে কখনও এতটুকু খামতি রাখেন না ‘ইন্ডাস্ট্রি’। এহেন ‘ইন্ডাস্ট্রি’র ব্যক্তিগত নিরাপত্তারক্ষী রাম সিং এই মুহূর্তে অত্যন্ত ব্যথিত, কারণ ইন্ডাস্ট্রি (এক্ষেত্রে পড়ুন টলিউডের)-রই এক সফল সেলেব্রিটির বিয়ের রিসেপশন-অনুষ্ঠানে গাড়িচালক ও নিরাপত্তারক্ষীদের প্রবেশাধিকারকে কেন্দ্র করে বিতর্ক এখন তুঙ্গে। এবং শুধু তুঙ্গেই নয়, তারকা তথা জন-প্রতিনিধি কাঞ্চন মল্লিক-শ্রীময়ী চট্টরাজের বিয়ের রিসেপশন পার্টিতে যেভাবে ড্রাইভার ও নিরাপত্তারক্ষীদের ঢুকতে না-বলা হয়েছে একটি প্ল্যাকার্ডে, তাতে যারপরনাই অপমানিতও বোধ করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অত্য়ন্ত প্রিয় মানুষ রাম সিং।


এই খবরটিও পড়ুন
ড্রাইভার ও নিরাপত্তারক্ষীদের প্রবেশ নিষেধ কাঞ্চন-শ্রীময়ীর রিসেপশনে, এ কেমন বিয়ে… তুলোধনা নেটিজ়েনদের
ড্রাইভার ও নিরাপত্তারক্ষীদের প্রবেশ নিষেধ কাঞ্চন-শ্রীময়ীর রিসেপশনে, এ কেমন বিয়ে… তুলোধনা নেটিজ়েনদের
ব্রেকআপের পর প্রাক্তনী ইকার সঙ্গে প্রত্যেক সপ্তাহে কথা হয় পরমব্রতর, স্ত্রী পিয়া মেনে নিলেন?
ব্রেকআপের পর প্রাক্তনী ইকার সঙ্গে প্রত্যেক সপ্তাহে কথা হয় পরমব্রতর, স্ত্রী পিয়া মেনে নিলেন?
আমার সমস্ত দায়িত্ব এখন শ্রীময়ীর, বউ-ই boss: কাঞ্চন মল্লিক
আমার সমস্ত দায়িত্ব এখন শ্রীময়ীর, বউ-ই boss: কাঞ্চন মল্লিক
উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক কাঞ্চন মল্লিক এবং অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজের বিয়ের রিসেপশনের পার্টিতে (যা অনুষ্ঠিত হয়েছে ৬ মার্চ, বুধবার সন্ধ্যায় ক্যামাক স্ট্রিটে একটি জায়গায়) ভেন্যুতে ঢোকার মুখে দেখা গিয়েছে ওই প্ল্যাকার্ড, যেখানে লেখা এই কথাটার বাংলা অনুবাদ করলে হয়, “প্লিজ়! সংবাদমাধ্যম, ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং গাড়ির চালকদের প্রবেশ নিষিদ্ধ…।” সোশ্যাল মিডিয়ায় এই প্ল্যাকার্ডের ছবি ভাইরাল হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তারকা-বিধায়ককে কেন্দ্র করে শুরু হয় ছিছিক্কার। কীভাবে একজন শিল্পী তথা জন-প্রতিনিধির বিয়ের রিসেনশনের ভেন্যুতে থাকতে পারে এই ধরনের কোনও নিষেধসূচক বার্তা? বিশেষত সেলিব্রিটিদের জীবনে যেখানে গাড়িচালক আর নিরাপত্তারক্ষীদের ভূমিকা অনস্বীকার্য? প্রশ্ন তুলেছে নেটিজ়েনদের একটা বড় অংশ।

এই বিষয়টি নজর এড়ায়নি ড্রাইভার এবং ব্যক্তিগত নিরাপত্তারতক্ষীদেরও। রাম সিং-ও তেমনই একজন। তাঁর ভাবাবেগে তীব্র আঘাত লেগেছে। বিষয়টি নিয়ে  কাছে মুখ খুলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী রাম সিং। কী বলেছেন রাম?  রাম বলেছেন, “আমাদের ‘not allowed’ বলা হয়েছে, দেখলাম। কুকুর-বিড়ালের পর্যায়ে ফেলে দেওয়া হয়েছে আমাদের। খুব খারাপ কাজ করেছেন এটা কাঞ্চনবাবু। এমনটা আশা করিনি। আমার ব্যক্তিগতভাবে খারাপ লেগেছে। আমি অপমানিত হয়েছি খুবই।”

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী হিসেবে সব জায়গায় অত্যন্ত সুন্দর ব্যবহার পান তিনি, জানিয়েছেন রাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় খোদ তাঁকে সমাদর করেন খুব। কৃতজ্ঞতাও ব্যক্ত করেন প্রিমিয়ার থেকে শুরু করে পার্টি, প্রেস কনফারেন্স, গেট টু গেদার… যে কোনও জায়গাতেই। বুম্বাদা বলেন, ‘রাম তুই আছিস বলেই আমি অবলীলায় ঘুরে বেড়াতে পারি যেখানে-সেখানে।’ রাম সেই প্রসঙ্গ টেনেই  বলেছেন, “দাদার কাছেও মনে হয় কাঞ্চনবাবুর রিসেপশনের আমন্ত্রণ ছিল। তিনি যেতে পারেননি অন্য কাজে ব্যস্ত ছিলেন বলে। তবে দিদি (প্রতিবেদককে ‘দিদি’ বলে সম্বোধন করেছেন রাম), বিশ্বাস করুন, সেখানে গিয়ে এমন একটা কথা দেখতে পেলে আমার বিশ্বাস, দাদা নিজেও ঢুকতেন না পার্টিতে। গেট থেকেই ফিরে আসতেন। আর সত্যি বলতে কী দিদি, এমন কথা কোনওদিন যে শুনব, তা কল্পনাও করিনি। কাঞ্চনবাবু এটা খুব অপমান করে দিলেন আমাদের। এটা আমাদের প্রাপ্য নয়।”

প্রসঙ্গত, কোনও বিয়ে বাড়ির অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে আসা ড্রাইভারদের আপ্যায়নের আলাদা ব্যবস্থা করা হয়। নিরাপত্তারক্ষীদেরও সমাদর করা হয়। এই মানুষগুলো আছেন বলেই, সারা বছর তারকাদের জীবন সুন্দরভাবে অতিবাহিত হয়। এক তারকাকে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়া থেকে শুরু করে এবং তাঁদের সুরক্ষার দায়িত্ব পালন করেন এই মানুষগুলোই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours