শনিবার ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তার বেশ কিছুদিন আগেই মল্লভূম বিষ্ণুপুরের প্রচারের ময়দানে নেমেছেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ও তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। সম্পর্কে প্রাক্তন স্বামী স্ত্রী যুযুধান দুই শিবির থেকে একে অপরের বিরুদ্ধে চ্যালেঞ্জও ছুঁড়ে দিচ্ছেন।

সুজাতার লক্ষ্য শুধুই সৌমিত্র? লড়াইটা কার সঙ্গে বুঝতেই পারছেন না বিষ্ণপুরের ভোটাররা
সৌমিত্র ও সুজাতা



বিষ্ণুপুর: ব্যক্তিগত জীবনের সম্পর্কে ছেদ পড়েছে অনেক আগেই। তবে রাজনীতির ময়দানে আবার তাঁরা মুখোমুখি। চলছে একে অন্যকে আক্রমণ। কথা হচ্ছে বিষ্ণপুরের দুই প্রার্থী সৌমিত্র খাঁ ও সুজাতা মণ্ডলের। এর আগে একাধিকবার ব্যক্তিগত কারণে, রাজনৈতিক কারণে একে অপরকে দুষেছিলেন উভয়ে। তবে লোকসভা ভোটের প্রার্থী হওয়ার পর থেকে যেন সেই তর্ক-ঝামেলা কার্যত আকাশচুম্বী হয়েছে। একে অপরকে কখনও পাগল, ফুর্তিবাজ, কখনও লম্পট, মাতাল বলে তোপ দেগেছেন। আর ভোট যত এগিয়ে আসছে সেই আক্রমণ যেন ততই বাড়ছে। ফলত, আর প্রাক্তন স্বামী-স্ত্রীর লড়াইয়ে ফাঁপড়ে পড়েছেন বিষ্ণুপুরের ভোটাররা। তাঁরা বুঝতেই পারছেন না এ লড়াই তৃণমূল বিজেপির নাকি প্রাক্তন স্বামী-স্ত্রীর লড়াই। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি তো বলেই ফেললেন, বারবার সংবাদ মাধ্যমে দেখছি ওনারা ঝগড়া করছেন। কখনও সুজাতা দেবী কখনও সৌমিত্রবাবু। খুব সন্দেহ হচ্ছে ব্যক্তিগত কলহ কি রাজনীতির ময়দানেও তারা দেখাচ্ছেন?

শনিবার ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তার বেশ কিছুদিন আগেই মল্লভূম বিষ্ণুপুরের প্রচারের ময়দানে নেমেছেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ও তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। সম্পর্কে প্রাক্তন স্বামী স্ত্রী যুযুধান দুই শিবির থেকে একে অপরের বিরুদ্ধে চ্যালেঞ্জও ছুঁড়ে দিচ্ছেন। গতকাল সোনামুখীতে দলের একটি প্রচার সভায় বক্তব্য দিতে গিয়ে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল বলেন,”বিষ্ণুপুরের সাংসদ নিজের উন্নয়ন তহবিল থেকে কী কাজ করেছেন আর আমরা পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের কী কাজ করেছি তার একটা প্রকাশ্য বিতর্ক হয়ে যাক। আমি চ্যালেঞ্জ দিচ্ছি তিনি যদি প্রমাণ করতে পারেন কোনও কাজ তিনি করেছেন তাহলে আমি মনোনয়ন প্রত্যাহার করে নেব। তিনি শুধু বিলাসিতা আর ফুর্তি ছাড়া কিছুই করেননি।”

সুজাতা মণ্ডলের এই চ্যালেঞ্জকে পাত্তা দিতেই নারাজ বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তাঁর কটাক্ষ মনোনয়ন এখনও হল না আর তিনি তা প্রত্যাহার করবেন কেমন করে। সৌমিত্রর কথায়,”আসলে যার মাথার ঠিক নেই এবং যিনি কোনও দিন সমাজের কোনও কাজ করেননি তাঁর কথার কোনও উত্তর হয় না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours