মোদী ম্যাজিকের সঙ্গে মিশবে এআই-এর ম্যাজিক। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে উত্তর ও পশ্চিম ভারতের হিন্দি বলয়ে দুর্দান্ত ফল করেছিল বিজেপি। যার অনেকটাই, প্রধানমন্ত্রী মোদীর হিন্দিতে প্রচারের ফল বলে মনে করা হয়। এইবার, বিজেপি পূর্ব ভারত এবং দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে নিজেদের ক্ষমতা প্রসরিত করতে মরিয়া।

BJP-র হাতে 'AI'-এর শক্তি! মোদী ম্যাজিকের তরঙ্গ এবার বাংলা-তেলুগুতেও
এআই-এর শক্তিকে প্রচারের কাজে লাগাচ্ছে বিজেপি

২০১৪ সালে নরেন্দ্র মোদীর নেতৃত্বে ধুমকেতুর গতিতে উত্থান ঘটেছিল ভারতীয় জনতা পার্টির। ১০ বছর পরও ফিকে হয়নি মোদী ম্যাজিক, বরং তার ঔজ্জ্বল্য দিন-দিন বাড়ছে। প্রধানমন্ত্রী মোদীর বাগ্মী ক্ষমতা এর পিছনে অন্যতম কারণ বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে, বহু ভাষাভাষির ভারতবর্ষে ভাষা একটা সীমাবদ্ধতা হয়ে দাঁড়ায়। প্রধানমন্ত্রী প্রধানত হিন্দিতেই বক্তৃতা দেন। নিজ রাজ্য গুজরাটে গেলে অবশ্য তাঁকে গুজরাটিতেই কথা বলতে শোনা যায়। এছাড়া, যে যে প্রদেশে যান, সেখানকার আঞ্চলিক ভাষা বলার চেষ্টা করতে দেখা যায় তাঁকে। যেমন বাংলায় এসে বক্তৃতার মধ্যে অনেক বাংলা শব্দ-বাক্য মেশাতে দেখা যায় তাঁকে। তবে, সম্পূর্ণ বাংলায় বা ওড়িয়ায় কথা বলাটা তাঁর পক্ষে সম্ভব নয়। অনেক সময় বলতে গিয়ে উচ্চারণগত ত্রুটিও হয়ে যায়। এই অবস্থায় ভাষার বাধা দূর করতে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিচ্ছে বিজেপি। মোদী ম্যাজিকের সঙ্গে মিশবে এআই-এর ম্যাজিক।

কাজেই প্রধানমন্ত্রী মোদীকে ঝরঝরে বাংলায় বক্তৃতা দিতে শুনলে অবাক হওয়ার কিছু নেই। এআই-এর জাদুতে লোকসভা নির্বাচনের আগে তাঁর দেওয়া সব বক্তৃতাই বাংলা, ওড়িয়া, তেলুগু এবং মালয়ালমের মতো অন্যান্য ভারতীয় ভাষায় শোনা যাবে। সম্প্রতি এই ভারতীয় ভাষাগুলিতে প্রধানমন্ত্রী মোদীর বক্তৃতা প্রচার করার জন্য বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল খুলেছে বিজেপি।  এক্স হ্যান্ডেলগুলিতে গেলেই প্রধানমন্ত্রীর হিন্দিতে দেওয়া বক্তৃতা কৃত্রিম বুদ্ধিমত্তার অনুবাদে, যথাক্রমে তেলুগু, মালয়ালম এবং বাংলায় শোনা যাবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours