সেই সময় একটা ভাল কাজের জন্য দরজায় দরজায় ঘুরছেন অমিতাভ বচ্চন। কাজের ফাঁকে ফাঁকে বিভিন্ন ছবির সেটে গিয়ে দেখা করছেন জয়ার সঙ্গে। তেমনই একদিন রাজেশ খান্না সামনে পড়ে যেতে তাঁকে চরম অপমানিত হতে হয়েছিল।

ছবি থেকে বাদ, অভিমানে টাকা নিয়ে অমিতাভকে খোঁজা রাজেশের?


রাজেশ খান্না, একটা সময় দাপটের সঙ্গে এই দুই নাম বলিউডে কাজ করে গিয়েছে। যদিও সময়ের সঙ্গে সঙ্গে রাজেস খান্নার স্টারডার্ম একটা সময় হারিয়ে যেতে থাকলেও অমিতাভ বচ্চন আজও বলিউডের তাজ হয়ে গিয়েছেন। যে সত্যি আগে থেকেই অনুমান করে নিয়েছিলেন তাঁর স্ত্রী জয়া বচ্চন। তখন সেলেবের হাতে একের পর এক কাজ, ম্যাগাজিনে তাঁর ছবি প্রকাশিত হচ্ছে। সেই সময় একটা ভাল কাজের জন্য দরজায় দরজায় ঘুরছেন অমিতাভ বচ্চন। কাজের ফাঁকে ফাঁকে বিভিন্ন ছবির সেটে গিয়ে দেখা করছেন জয়ার সঙ্গে। তেমনই একদিন রাজেশ খান্না সামনে পড়ে যেতে তাঁকে চরম অপমানিত হতে হয়েছিল।


সেদিন প্রতিবাদ করে জয়া বলেছিলেন, ‘একদিন অমিতাভ আপনার থেকেও বড় অভিনেতা হবে’। পরবর্তীতে তাদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে দেখা যায়। তবে রাজেশ খান্না যে অমিতাভ বচ্চনের এই রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠা, ভাল চোখে দেখছিলেন না, তা একপ্রকার প্রমাণিত। কোনও সাক্ষাৎ করে ঠেস মেরে কথা বলা, কখনও আবার আকার ইঙ্গিতে বুঝিয়ে দেওয়া যে তিনি মোটেও এতে খুশি নন, ‘দিওয়ার’ ছবিতে রাজেশ খান্নার বদলে অমিতাভ বচ্চনকে যখন নেওয়া হয় তখন অভিমানী অভিনেতা জানিয়েছিলেন ‘বোধহয় বাজেটে অমিতাভ ফিট করবে’।


অর্থাৎ তিনি স্পষ্ট করে দিতে চেয়েছিলেন তাঁর যা পারিশ্রমিক, তার থেকেও অমিতাভ বচ্চনের পারিশ্রমিক অনেকটাই কম। ছবিতে তাঁকে নিতে গেলে যে অর্থ ব্যয় হবে, তার থেকে অনেকটাই কম খরচ হবে অমিতাভের ক্ষেত্রে। যদিও এই ছবিটা পাল্টে যেতে খুব একটা সময় নেয়নি, একটা সময়ের পর ধীরে ধীরে চিনে জগৎ থেকে হারিয়ে যেতে বসেন রাজেশ খান্না আর মাথা তুলে দাঁড়াতে শুরু করেন অমিতাভ বচ্চন, যিনি ৫০ বছর পেরিয়ে আজও বলিউডে দাপটের সঙ্গে রাজত্ব করে চলেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours