দিন ছ'য়েক আগে বাইক দুর্ঘটনায় প্রাণ হারান গৌর নাগ নামে সারি গ্রামের এক যুবক। গৌর আর তীর্থর বন্ধুত্ব প্রায় ২০ বছরের। অর্থাৎ জ্ঞান হওয়ার পর থেকেই তাঁরা দুই বন্ধু। এলাকার লোকজনের কথায়, তাঁরা ছিলেন হরিহর আত্মা। একসঙ্গে নাওয়া-খাওয়া, ওঠাবসা, আড্ডা গল্প, ঘুরতে যাওয়া — সবকিছু।

ছোটবেলার বন্ধুটাই মরে গেল, বাঁচব কীভাবে?', বন্ধুশোকে আত্মঘাতী কাটোয়ার যুবক
প্রতীকী ছবি।


কাটোয়া: বন্ধুত্বের কোনও সংজ্ঞা হয় না। এ সম্পর্ক মাপার নেই কোনও নিক্তি, নেই একক। বিশ্বাস, ভরসায় ভর করেই আজীবন থেকে যাওয়ার নাম বন্ধুত্ব। ছ’দিন আগে আচমকা সেই বন্ধুর দুর্ঘটনায় মৃত্যু। কিছুতেই মানতে পারছিলেন না মঙ্গলকোটের তীর্থ ঘোষ (২৬)। এরপরই আজ রবিবার বাড়ির বারান্দা থেকে উদ্ধার হয় তীর্থর ঝুলন্ত দেহ। পর পর গ্রামে এমন অঘটন! শোকস্তব্ধ মঙ্গলকোটের সারি গ্রাম।

দিন ছ’য়েক আগে বাইক দুর্ঘটনায় প্রাণ হারান গৌর নাগ নামে সারি গ্রামের এক যুবক। গৌর আর তীর্থর বন্ধুত্ব প্রায় ২০ বছরের। অর্থাৎ জ্ঞান হওয়ার পর থেকেই তাঁরা দুই বন্ধু। এলাকার লোকজনের কথায়, তাঁরা ছিলেন হরিহর আত্মা। একসঙ্গে নাওয়া-খাওয়া, ওঠাবসা, আড্ডা গল্প, ঘুরতে যাওয়া — সবকিছু।

সেই গৌরের এভাবে চলে যাওয়া কিছুতেই মানতে পারছিলেন না তীর্থ। ছ’দিন ধরে গুমরে গুমরে মরছিলেন তিনি। পরিবারের লোকজন জানান, তীর্থরও বাঁচার ইচ্ছা চলে গিয়েছিল। বারবার বলতেন, বন্ধুহারা এমন জীবন নিয়ে কী করবেন তিনি? এরপরই রবিবার সকালে বাড়ি থেকে তাঁরও ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেন এলাকার লোকজন।

তীর্থ জ্যেঠতুতো দাদা নির্মল ঘোষ এদিন মঙ্গলকোট থানায় এসেছিলেন কাগজপত্র নিতে। তিনি বলেন, “২০ বছরের বন্ধুত্ব ওদের। একসঙ্গে ওঠাবসা ওদের। যেখানেই যেত একসঙ্গে যেত দুই বন্ধু। সেই বন্ধুর চলে যাওয়া মেনে নিতে পারেনি তীর্থ।” কান্নায় ভেঙে পড়েছেন আত্মীয়স্বজন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours