এলাকাবাসীদের ক্ষোভ, লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য বলা হচ্ছে পঞ্চায়েত থেকে। কিন্তু পঞ্চায়েত অফিসে গিয়ে যখন তাঁরা লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য লাইন দিচ্ছেন, তখন তাঁদের বলা হচ্ছে আগে পঞ্চায়েতের ট্য়াক্স জমা দিতে হবে। এই অভিযোগ তুলেই গতকাল নন্দীগ্রাম ২ ব্লকের বয়াল ১ গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।

 লক্ষ্মীর ভাণ্ডারের KYC আপডেটের নামে পঞ্চায়েত ট্যাক্স! অভিযোগ ঘিরে হইচই নন্দীগ্রামে
নন্দীগ্রামের এই গ্রাম পঞ্চায়েতেই যত অভিযোগ

নন্দীগ্রাম: লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর নামে নাকি তোলা হচ্ছে পঞ্চায়েতের ট্যাক্স। আর এই অভিযোগেই হইচই পড়ে গিয়েছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। সেখানে বয়াল ১ গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে কার্যত অভিযোগ এলাকাবাসীদের একাংশের। এই পঞ্চায়েতটি বিজেপি পরিচালিত। এলাকাবাসীদের ক্ষোভ, লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য বলা হচ্ছে পঞ্চায়েত থেকে। কিন্তু পঞ্চায়েত অফিসে গিয়ে যখন তাঁরা লক্ষ্মীর ভাণ্ডারের কেওয়াইসি আপডেট করানোর জন্য লাইন দিচ্ছেন, তখন তাঁদের বলা হচ্ছে আগে পঞ্চায়েতের ট্য়াক্স জমা দিতে হবে। এই অভিযোগ তুলেই গতকাল নন্দীগ্রাম ২ ব্লকের বয়াল ১ গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।


বিষয়টি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতর। তৃণমূলের তরফে ইতিমধ্যেই ওই পঞ্চায়েতের প্রধানের অপসারণের দাবি তোলা হচ্ছে। যুব তৃণমূলের নন্দীগ্রাম ২ ব্লক সভাপতি রবীন জানার বক্তব্য, ‘বিজেপি পরিচালিত বয়াল ১ পঞ্চায়েতের প্রধান বেআইনিভাবে লক্ষ্মীর ভাণ্ডারের নাম করে মানুষকে বোকা বানাচ্ছেন। তারই প্রতিবাদে সাধারণ মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন। কয়েকদিন আগেই পঞ্চায়েতের তরফে মাইকে ঘোষণা করা হয়েছে লক্ষ্মীর ভাণ্ডারের রিনিউয়াল করা হবে। সে কথা বলে, সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে, বোকা বানিয়ে ট্যাক্স আদায় করা হচ্ছিল।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours