হোয়াইট হাউসের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, সম্প্রতি লোহিত সাগরে বেড়ে চলা হুথি গোষ্ঠীর হামলার পাল্টা জবাবে ইয়েমেনে এয়ারস্ট্রাইক চালিয়েছে মার্কিন সেনা। ধ্বংস করে দেওয়া হয়েছে হুথিদের ৩৬টি গোপন ঘাঁটি। আমেরিকার সঙ্গে যৌথ অভিযান চালিয়েছে ব্রিটেন। অভিযানে সমর্থন জানিয়েছে অস্ট্রেলিয়া, বাহরিন, কানাডা, ডেনমার্ক, নেদারল্যান্ড ও নিউজিল্যান্ড।

ক্ষেপণাস্ত্রের বর্ষণ, ইয়েমেনে হুথিদের ৩৬টি ঘাঁটি গুঁড়িয়ে দিল আমেরিকা-ব্রিটেন, পাশে দাঁড়াল ৬ বন্ধু
হুথিদের উপর আমেরিকা-ব্রিটেন।


লোহিত সাগরে আতঙ্ক হয়ে উঠেছে হুথিরা (Houthi)। কোনও জাহাজ গেলেই তার উপরে হামলা চালাচ্ছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী। হামলার মুখে পড়েছে আমেরিকা, ব্রিটেন সহ একাধিক দেশের বাণিজ্যতরী। এবার হুথিদের উপর পাল্টা হামলা চালাল আমেরিকা। শনিবার রাতে ইয়েমেনে হুথিদের ডেরায় আকাশপথে আক্রমণ করল মার্কিন বাহিনী (USA)। পাশে পেল ব্রিটেন সহ ৬টি বন্ধু দেশকেও। হুথিদের কমপক্ষে ৩৬টি ঘাঁটিকে ধ্বংস করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আমেরিকার প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন।


শনিবার হোয়াইট হাউসের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, সম্প্রতি লোহিত সাগরে বেড়ে চলা হুথি গোষ্ঠীর হামলার পাল্টা জবাবে ইয়েমেনে এয়ারস্ট্রাইক চালিয়েছে মার্কিন সেনা। ধ্বংস করে দেওয়া হয়েছে হুথিদের ৩৬টি গোপন ঘাঁটি। এই অভিযানের মাধ্যমে হুথিদের স্পষ্ট বার্তা দেওয়া হল যে আন্তর্জাতিক জাহাজ ও নৌসেনার উপরে বেআইনি হামলা চালালে তার পাল্টা জবাব দেওয়া হবে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours