প্রকাশ্য়ে এসেছে ক্যাগ-এর একটি অডিট রিপোর্ট। রিপোর্টে দেখা গিয়েছে, ১.৯৫ লক্ষ কোটি টাকার কোনও ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দেওয়া হয়নি। এদিকে বকেয়া নিয়ে সম্প্রতি ধরনায় বসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এরই মধ্যে দিল্লি ছুটলেন শুভেন্দু।

 দিল্লিতে গিয়েই নির্মলার কাছে CAG নিয়ে 'নালিশ' শুভেন্দুর
নির্মলার সঙ্গে দেখা করলেন শুভেন্দু

নয়া দিল্লি: রাজ্যের বকেয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা শেষ হয়েছে সদ্য। বিক্ষোভ জারি রাখার বার্তা দিয়েছেন তিনি। এরই মধ্যে দিল্লিতে গিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, সোমবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে দেখা করে ক্যাগ রিপোর্ট নিয়ে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। তিনি উল্লেখ করেছেন ২ লক্ষ কোটি টাকা নয়ছয় করার অভিযোগ রয়েছে ক্যাগ রিপোর্টে। বিজেপি বিধায়কের আরও দাবি, জিএসটি কার্যকর হওয়ার পর থেকে কোনও অডিট হয়নি রাজ্যে। বিনোদন খাতে প্রচুর টাকা খরচ করছে সরকার, এ কথাও সীতারামনকে বলেছেন শুভেন্দু।


শুভেন্দু আরও বলেন, “পঞ্চায়েত ও জেলা পরিষদে পঞ্চদশ অর্থ কমিশনের টাকা পাঠাচ্ছে কেন্দ্র। আর সেই টাকা দিয়ে ইলেকট্রিক বিল পে করা হচ্ছে, অর্থাৎ কেন্দ্রের টাকা নিচ্ছে রাজ্য।” তাঁর দাবি, যে অর্থ কমিশনের টাকা উন্নয়ন খাতে খরচ করার জন্য পাঠানো হয়, সেটা দিয়েই বিডিও অফিস থেকে নবান্ন, সব জায়গার ইলেকট্রিক বিল দেওয়া হচ্ছে।

বিরোধী দলনেতা জানিয়েছেন, তাঁর কথা শুনে অর্থমন্ত্রী সীতারামন তাঁকে বলেছেন, আগামিকালের মধ্যে সম্পূর্ণ অভিযোগ মেইল করে জানাতে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন সীতারামন।


উল্লেখ্য, রাজ্যের টাকা আটকে রেখেছে বলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বারবার অভিযোগ তুলেছে রাজ্য তথা মুখ্যমন্ত্রী মমতা। এরই মধ্যে প্রকাশ্য়ে এসেছে ক্যাগ-এর একটি অডিট রিপোর্ট। রিপোর্টে দেখা গিয়েছে, ১.৯৫ লক্ষ কোটি টাকার কোনও ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দেওয়া হয়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours