মাধ্যমিক পরীক্ষার সময় যেভাবে একের পর এক পরীক্ষার্থীর মাধ্যমিক পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এবার উচ্চমাধ্যমিকের ক্ষেত্রেও সেই একই ঘটনা। মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যে কোনওভাবেই বরদাস্ত করা হবে না, তা স্পষ্ট বুঝিয়ে দিচ্ছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষার শুরুর দিন থেকেই কড়া হাতে বিষয়টি সামাল দিতে দেখা গিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে।

লুকিয়ে মোবাইল নিয়ে ঢোকার ফল, আরও সাত জনের উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল
প্রতীকী ছবি

কলকাতা: এই কিছুদিন আগে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রের ভিতরে মোবাইল-সহ ধরা পড়া নিয়ে এত কিছু হল। এতজন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল হল। তারপর উচ্চমাধ্যমিক পরীক্ষাতেও সেই একই দৃশ্য। শুক্রবারও উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়ে পরীক্ষাকেন্দ্রে মোবাইল-সহ ধরা পড়ল সাত পরীক্ষার্থী। ওই সাত জনেরই উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে। এবছরের জন্য উচ্চমাধ্যমিকের সব বিষয়ের পরীক্ষা তাদের বাতিল করে দেওয়া হয়েছে।


মাধ্যমিক পরীক্ষার সময় যেভাবে একের পর এক পরীক্ষার্থীর মাধ্যমিক পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এবার উচ্চমাধ্যমিকের ক্ষেত্রেও সেই একই ঘটনা। মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যে কোনওভাবেই বরদাস্ত করা হবে না, তা স্পষ্ট বুঝিয়ে দিচ্ছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষার শুরুর দিন থেকেই কড়া হাতে বিষয়টি সামাল দিতে দেখা গিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে। প্রথম দিনের পরীক্ষাতেই পাঁচ জনের পরীক্ষা বাতিল হয়ে গিয়েছিল। আর শুক্রবারের পরীক্ষার দিন মিলিয়ে এখনও পর্যন্ত মোট ২৪ জন উচ্চমাধ্য়মিক পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হল এবছরের মতো।

উচ্চমাধ্যমিক পরীক্ষার বিষয়ে শুরু থেকে সজাগ ছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। নির্দেশিকায় স্পষ্ট বলে দেওয়া হয়েছিল মোবাইল নিয়ে কিংবা হাতে স্মার্টওয়াচ পরে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না। কিন্তু তারপরও যেভাবে একের পর এক ঘটনা উঠে আসছে, তাতে কড়া পদক্ষেপ করতে হচ্ছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে।


প্রসঙ্গত, এর আগে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে ঢুকেও হাতে নাতে ধরা পড়েছিল বেশ কয়েকজন পরীক্ষার্থী। তাদের ক্ষেত্রেও কড়া পদক্ষেপ করেছিল মধ্য শিক্ষা পর্ষদ। আর এবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও শুরু থেকেই কড়া পদক্ষেপের পথে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours