প্রসঙ্গত, এই কয়েকদিনে পারদের ওঠানামা দেখেছে বঙ্গবাসী। কখনও তাপমাত্রা বেড়েছে। কখনও বা তাপমাত্রা কমেছে। একদিন মনে হচ্ছে আজ ঠান্ডা নেই। ঠিক পরের দিনই হাড় কাঁপাচ্ছে শীত। পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় গত ১৩ জানুয়ারি থেকে আজ অবধি তাপমাত্রার পারদের ওঠানামা দেখলে বোঝা যাবে, ১৩ জানুয়ারি ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস।



কলকাতা: বুধবার এক লাফে বেড়েছিল তাপমাত্রা। রাজ্যে হু-হু করে জলীয় বাষ্প ঢুকেছিল। বৃষ্টির পূর্বাভাসও ছিল গতকাল। আর মেঘ কেটে যেতেই আবার হাওয়া বদল। ফিরে এল শুকনো শীত। একদিনেই দুডিগ্রি নেমে গেল পারদ। ১৬.৩ ডিগ্রি থেকে আলিপুরের পারদ নামল ১৪.৪ ডিগ্রিতে।


প্রসঙ্গত, এই কয়েকদিনে পারদের ওঠানামা দেখেছে বঙ্গবাসী। কখনও তাপমাত্রা বেড়েছে। কখনও বা তাপমাত্রা কমেছে। একদিন মনে হচ্ছে আজ ঠান্ডা নেই। ঠিক পরের দিনই হাড় কাঁপাচ্ছে শীত। পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় গত ১৩ জানুয়ারি থেকে আজ অবধি তাপমাত্রার পারদের ওঠানামা দেখলে বোঝা যাবে, ১৩ জানুয়ারি ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর ১৮ জানুয়ারি ১২ থেকে ১৬. ৩ ডিগ্রি সেলসিয়াস তাপামাত্রায় পৌঁছয়। ২১ জানুয়ারি তাপমাত্রা দাঁড়ায় ১৫. ২ ডিগ্রি সেলসিয়াসে। ২২ জানুয়ারি তাপমাত্রা ছিল ১২. ১ ডিগ্রি। ২৩ জানুয়ারি ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। ২৪ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। ২৫ জানুয়ারি ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমাঞ্চলে হাড়কাঁপানো ঠান্ডা পড়বে। ৬-৯ ডিগ্রির পারদ। আগামী ২ দিনে আরও কিছুটা কমতে পারে তাপমাত্রা। আপাতত বৃষ্টির কোনও আশঙ্কা নেই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours