অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের ডাবলসের খেতাবটা এ বার যেন নিয়েই ছাড়বেন প্রতিজ্ঞা করে ফেলেছেন বোপান্না। রড লেভার এরিনায় অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের ডাবলসের সেমিফাইনালে অবাছাই টমাস মাচাচ ও ঝিঝেন ঝাংকে হারিয়েছেন ভারতের রোহন বোপান্না (Rohan Bopanna) ও তাঁর অজি সঙ্গী ম্যাথিউ এবডেন (Matthew Ebden)।

Rohan Bopanna: বিশ্বের এক নম্বর রোহন বোপান্না অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে
বিশ্বের এক নম্বর বোপান্নার দাপট, অজি সঙ্গীকে নিয়ে উঠলেন অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে


কে বলবে তাঁর বয়স ৪৩! কোর্টে নামলেই যেন এক ধাক্কায় ‘বুড়ো’ রোহন বোপান্না (Rohan Bopanna) হয়ে যান এক্কেবারে তরুণ তুর্কি। আর বিশ্বের এক নম্বর টেনিস তারকা হওয়ার পর যেন ভারতীয় তারকা রয়েছেন আলাদাই মেজাজে। অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open 2024) পুরুষদের ডাবলসের খেতাবটা এ বার যেন নিয়েই ছাড়বেন প্রতিজ্ঞা করে ফেলেছেন বোপান্না। রড লেভার এরিনায় অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের ডাবলসের সেমিফাইনালে অবাছাই টমাস মাচাচ ও ঝিঝেন ঝাংকে হারিয়েছেন বোপান্না ও তাঁর সঙ্গী ম্যাথিউ এবডেন (Matthew Ebden)।


অনুপ্রেরণার অপর নাম যখন বোপান্না…


টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই রোহন বোপান্না ও ম্যাথিউ এবডেন। তাঁরা বছরের প্রথম গ্র্যান্ড স্লামে পুরুষদের ডাবলসের সেমিফাইনালে অবাছাই টমাস মাচাচ ও ঝিঝেন ঝাংকে ৬-৩, ৩-৬, ৭-৬ (১০-৭) ব্যবধানে হারিয়েছেন। পুরো ম্যাচজুড়ে ইন্দো-অজি জুটির দাপট ছিল দেখার মতো। টেনিস কোর্টে বোপান্না ও এবডেনের রসায়ন বরাবরই থাকে দেখার মতো। আজ, বৃহস্পতিবারও তেমনটাই দেখা গেল।


সেমিফাইনালে প্রথম সেটে দাপটের সঙ্গে জিতলেও, দ্বিতীয় গেমে হেরে যান বোপান্নারা। এরপর তৃতীয় সেট গড়ায় টাই ব্রেকারে। সেখানে ১০-৭ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট পান বোপান্না ও তাঁর সঙ্গী ম্যাথিউ। এই ইন্দো-অজি জুটি এই নিয়ে পরপর দু’টি গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন। ২০২৩ সালেও গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছিলেন। কিন্তু খেতাব অধরাই ছিল। এর আগে পুরুষদের ডাবলসে দু’বার যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠেছিলেন রোহন বোপান্না। আর এই প্রথম বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন বোপান্না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours