অনুষ্ঠানের বিরতিতে আগত অতিথিদের টিফিনের প্যাকেট দেওয়া হয়। সাংবাদিকদেরও সেই একই প্যাকেট দেওয়া হয়। অতিথিদের মধ্যেই একজন দেখেন, তাঁকে দেওয়া প্যাকেটের পিছেন 'এক্সপায়ারি ডেট' পেরিয়ে গিয়েছে।

 প্রজাতন্ত্র দিবসে সরকারি অনুষ্ঠানে দেওয়া হল মেয়াদ উত্তীর্ণ টিফিনের প্যাকেট, শোরগোল রায়গঞ্জে
প্রজাতন্ত্র দিবসে মেয়াদ উত্তীর্ণ খাবার দেওয়ার অভিযোগ

 উত্তর দিনাজপুর: জেলা প্রশাসনের উদ্দ্যোগে রায়গঞ্জ স্টেডিয়ামে উদযাপিত হল সাধারণতন্ত্র দিবস। আর সেখানে মেয়াদ উত্তীর্ণ টিফিন দেওয়ার অভিযোগ ঘিরে চাঞ্চল্য। সরকারি অনুষ্ঠানের প্যারেড ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছোটছোট ছেলে মেয়ে ছাত্রছাত্রীদের হাতে এই টিফিনের প্যাকেট তুলে দেন প্রশাসনের কর্তারাই। একটি দুটো নয়, শ’য়ে শ’য়ে প্রত্যেক প্যাকেটেরই মধ্যে মেয়াদ উত্তীর্ণ কেক ও খাবার। যেখানে জেলাশাসক, পুলিশ সুপার-সহ জেলার সর্বোচ্চ কর্তারা রয়েছেন, সেখানে এই অব্যবস্থা কেন? সেই প্রশ্ন উঠেছে।


অনুষ্ঠানের বিরতিতে আগত অতিথিদের টিফিনের প্যাকেট দেওয়া হয়। সাংবাদিকদেরও সেই একই প্যাকেট দেওয়া হয়। অতিথিদের মধ্যেই একজন দেখেন, তাঁকে দেওয়া প্যাকেটের পিছেন ‘এক্সপায়ারি ডেট’ পেরিয়ে গিয়েছে। তিনি তখন বাকিদের প্যাকেটও দেখেন। তারপরই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায়। অনুষ্ঠানে সকলকেই টিফিনের যে প্যাকেটগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবই মেয়াদ উত্তীর্ণ।

এনিয়ে ইতিমধ্যেই সুড় চড়িয়েছে কংগ্রেস ও বিজেপি। মূলত কাটমানির জন্যেই এই ঘটনা বলে তীব্র কটাক্ষ বিরোধীদের। শিশুদের স্বাস্থ্য বিঘ্নিত হলে ছেড়ে কথা বলা হবে না বলে দাবি করেন বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্ব।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours