প্রথম শ্রেনির ক্রিকেটে এত দিন দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ড ছিল মার্কোস মারিয়াসের দখলে। এ বার তা নিজের নামে করলেন তন্ময় আগরওয়াল। হায়দরাবাদ ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে অরুণাচল প্রদেশ। অপরাজিত ৯৭ রান করেন দোরিয়া। উল্টোদিক থেকে উইকেট পড়লেও শেষ অবধি অপরাজিত থাকেন অরুণাচলের এই ওপেনার। তবে তাঁদের বোলারদের জন্য কী অপেক্ষা করছিল, তা হয়তো টের পাননি দোরিয়া। অরুণাচল ৩৯.৪ ওভারে ১৭২ রানেই অলআউট। এরপরই শুরু ব্যাটিং তাণ্ডব।

দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ড ভারতীয় ক্রিকেটারের দখলে!

কলকাতা: প্রথম শ্রেনির ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লেন হায়দরাবাদের ব্যাটার তন্ময় আগরওয়াল। দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ড এখন ভারতীয় ক্রিকেটারের দখলে। রঞ্জি ট্রফি চতুর্থ রাউন্ডের ম্য়াচে এই রেকর্ড তন্ময়ের। তাঁর বিশ্বরেকর্ডের সৌজন্যে প্রথম দিনই ৫২৯ রান তুলল হায়দরাবাদ! লাল বলের ক্রিকেটে ২০০ ওপর স্ট্রাইক রেটে ট্রিপল সেঞ্চুরি। এমন রেকর্ড যা ভাঙার জন্য অপেক্ষা করে থাকতে হবে! প্রথম শ্রেনির ক্রিকেটে এত দিন দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ড ছিল মার্কোস মারিয়াসের দখলে। ১৯১ বলে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন তিনি। এ বার তা নিজের নামে করলেন তন্ময় আগরওয়াল। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


হায়দরাবাদ ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে অরুণাচল প্রদেশ। অপরাজিত ৯৭ রান করেন দোরিয়া। উল্টোদিক থেকে উইকেট পড়লেও শেষ অবধি অপরাজিত থাকেন অরুণাচলের এই ওপেনার। তবে তাঁদের বোলারদের জন্য কী অপেক্ষা করছিল, তা হয়তো টের পাননি দোরিয়া। অরুণাচল ৩৯.৪ ওভারে ১৭২ রানেই অলআউট। এরপরই শুরু ব্যাটিং তাণ্ডব।
হায়দরাবাদের হয়ে ওপেন করেন তন্ময় আগরওয়াল এবং ক্যাপ্টেন রাহুল সিং গেহলট। প্রথম দিনের শেষে ৪৮ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৫২৯ রান তুলেছে হায়দরাবাদ! সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরিতেও থামানো যায়নি তন্ময় আগরওয়ালকে। ২০০ থেকে ৩০০তে পৌঁছন মাত্র ২৮ বলে! সব মিলিয়ে ১৪৭ বলে ট্রিপল সেঞ্চুরির ইনিংস! দিনের শেষে ১৬০ বলে ৩২৩ রানে অপরাজিত রয়েছেন তন্ময়। ৩৩টি বাউন্ডারি এবং ২১টি ওভার বাউন্ডারি মেরেছেন হায়দরাবাদের এই ওপেনার।


ম্যাচের সবে প্রথম দিনই এমন পরিস্থিতি। দ্বিতীয় দিনও তন্ময় আগরওয়াল একই মেজাজে থাকলে! ব্রায়ান লারার ৫০১-এর রেকর্ড ছাপিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই আশাতেই রয়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours