ক্যাব সংস্থা নিয়ে অভিযোগের শেষ নেই। কখনও ক্যাব বাতিল করে দেওয়ার অভিযোগ, কখনও বেশি টাকা নেওয়ার অভিযোগ। এবার সামনে এল এক চাঞ্চল্যকর অভিযোগ। ৭০০ টাকা ভাড়া দেখানোর পরও সেটা বেড়ে হয়ে গেল ৫০০০ টাকা। ক্যাব সংস্থা ওলা-র বিরুদ্ধে এই অভিযোগ সামনে এসেছে।


বেঙ্গালুরুর বাসিন্দা এক কলেজ ছাত্র অনুরাগ কুমার সিং একটি ক্যাব বুক করতে গিয়ে দেখেন ভাড়া অনেক বেশি। কলকাতা থেকে গিয়ে তখন সবেমাত্র নেমেছেন কেম্পেগৌড়া বিমানবন্দরে। সেখানে দাঁড়িয়ে তিনি একটি মিনি ট্যাক্সি বুক করেন অ্যাপ থেকে।

ওই ছাত্র গাড়িতে ডিসপ্লে বোর্ডে দেখতে পান ৭৩০ টাকা ভাড়া দেখাচ্ছে। মাথিকেরে এলাকা ছিল তাঁর গন্তব্য। সেখানে পৌঁছনোর পর চালক ৫০০০ টাকা চেয়ে বসেন। তা শুনে চমকে যান ওই ছাত্র। তিনি জানান, গোটা শহর ঘুরলেও হয়ত এত টাকা দিতে হত না। ওই ছাত্র জানিয়েছেন, গাড়ি থেকে নামার পর চালক ফোনের স্ক্রিনে দেখান ভাড়া হয়েছে ৫ হাজার ১৯৪ টাকা।


এদিকে নিজের ফোন চেক করে অনুরাগ দেখেন, আসলে ট্রিপটাই বাতিল হয়ে গিয়েছে। ফলে কাস্টমার কেয়ারে জানানোর কোনও অপশনও খুঁজে পাননি তিনি। চালকের ভাষা বুঝতে অসুবিধা হওয়ায় ওই ছাত্র আশপাশের লোকজনের সাহায্য নেন। কোনওরকমে ভাড়া কমিয়ে ১৬০০ টাকা করা সম্ভব হয়। কীভাবে এমনটা হল, ওলা-র তরফে সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

তবে ওই ছাত্রের ঘটনা থেকে স্পষ্ট, কীভাবে আচমকা সমস্যায় পড়তে হতে পারে। ক্যাব সংস্থার সঙ্গে কেন যোগাযোগ করা সম্ভব হল না, তা নিয়েও প্রশ্ন ওঠে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours