গ্রেফতারির হুঁশিয়ারি দিয়ে অসমের মুখ্যমন্ত্রী বলেন, "আমরা সিট গঠন করব। সিট এই মামলার তদন্ত করবে, লোকসভা নির্বাচনের পর রাহুল গান্ধীকে গ্রেফতার করা হবে। আমাদের কাছে সব প্রমাণ আছে। যেভাবে সাধারণ মানুষকে উসকানো হচ্ছিল, তাতে গুয়াহাটিতে বড় কিছু ঘটে যেতে পারত।"

Rahul Gandhi-Himanta Biswa Sarma: 'রাহুল গান্ধীকে গ্রেফতার করব, তবে লোকসভার পরে', কেন সময় বেঁধে দিলেন হিমন্ত?
রাহুলকে গ্রেফতারির হুঁশিয়ারি হিমন্তের।

গুয়াহাটি: ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) অসমে পৌঁছতেই ধুন্ধুমার। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে কংগ্রেস কর্মীরা। হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে এফআইআর দায়ের হয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi) সহ একাধিক কর্মীর বিরুদ্ধে। এবার গ্রেফতারির হুমকি। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) বললেন, তিনি গ্রেফতার করাবেন রাহুল গান্ধীকে। তবে এখন নয়, লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) পরে।


মঙ্গলবার গুয়াহাটিতে ভারত জোড়ো ন্যায় যাত্রা প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়ে। ব্যারিকেড টপকিয়ে শহরে ঢোকার চেষ্টা করে কংগ্রেস কর্মীরা। বাধা দিতে গেলে হাতাহাতি শুরু হয় পুলিশের সঙ্গে। এরপরই অ,মের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা রাহুল গান্ধীর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দেন। সেই মতো মামলাও দায়ের হয়। বুধবার আরও এক ধাপ এগিয়ে রাহুল গান্ধীকে গ্রেফতারির হুঁশিয়ারি দিলেন অসমের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, “রাহুল গান্ধী যাতে গ্রেফতার হয়, তা নিশ্চিত করব আমি। তবে এখন নয়, লোকসভা নির্বাচনের পরে গ্রেফতার করা হবে। এখন যদি আমরা পদক্ষেপ করি, তাহলে ওরা বলবে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত”। রাহুল গান্ধীকে মন্দিরে ঢুকতে না দেওয়ার বিষয়েও হিমন্ত পাল্টা প্রশ্ন করেন যে কামাক্ষ্যা মন্দিরে কেন যাননি রাহুল? তিনি বলেন, “এই যাত্রার আসল উদ্দেশ্যই হল অসমে অশান্তি সৃষ্টি করা। আমরা এই উদ্দেশ্য সফল হতে দিইনি। ধুলবাড়ির পরে ওঁ (রাহুল গান্ধী) যা খুশি করুক।”


গ্রেফতারির হুঁশিয়ারি দিয়ে অসমের মুখ্যমন্ত্রী বলেন, “আমরা সিট গঠন করব। সিট এই মামলার তদন্ত করবে, লোকসভা নির্বাচনের পর রাহুল গান্ধীকে গ্রেফতার করা হবে। আমাদের কাছে সব প্রমাণ আছে। যেভাবে সাধারণ মানুষকে উসকানো হচ্ছিল, তাতে গুয়াহাটিতে বড় কিছু ঘটে যেতে পারত।”

অন্যদিকে কংগ্রেসের অভিযোগ, বিজেপি কর্মীরা দুইবার ভারত জোড়ো ন্যায় যাত্রার উপরে হামলা চালিয়েছে। পুলিশ নীরব দর্শক হয়ে দাড়িয়ে থেকেছে। রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লেখেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours