ঘরের মাঠে ওডিশার বিরুদ্ধে চাপে মশালবাহিনী, জয়ের দেখা কি পাবে ইস্টবেঙ্গল?


শুক্রবারের ম্যাচই এ বছরের শেষ ম্যাচ ইস্টবেঙ্গলের। ওডিশাকে যদিও আগামী সাত দিনে আরও তিনটি ম্যাচ খেলতে হবে। সেই ম্যাচে মনোবল পেতে ইস্টবেঙ্গলকে হারিয়ে তিন পয়েন্ট তুলে নিতে চাইবে ইস্টবেঙ্গল। আর এই ম্যাচে জিততে পারলে পয়েন্ট টেবলের শীর্ষে থাকা দুই দল এফসি গোয়া ও কেরালা ব্লাস্টার্সকে ছুঁয়ে ফেলতে পারবে তারা। জেতার তাগিদ দুই দলেরই রয়েছে। কিন্তু শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে শেষ হাসি কে হাসবে তাই এখন দেখার।


 ঘরের মাঠে ওডিশার বিরুদ্ধে চাপে মশালবাহিনী, জয়ের দেখা কি পাবে ইস্টবেঙ্গল?
ঘরের মাঠে ওডিশার বিরুদ্ধে চাপে মশালবাহিনী, জয়ের দেখা কি পাবে ইস্টবেঙ্গল?

কলকাতা: পাঁচ গোলে দুরন্ত জয় ও পরপর দুটি গোলশূন্য ড্র। সবমিলিয়ে ইস্টবেঙ্গল (East Bengal) শিবিরে এখন খুশির আমেজ। বড়দিনের আগে এই খুশির আমেজ ধরে রাখতে হলে শুক্রবার ঘরের মাঠে ওডিশা এফসি-র বিরুদ্ধে জিততে হবে স্প্যানিশ কোচ কার্লস কুয়াদ্রাতের দলকে। আজ, শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি ওডিশা এফসি ও ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ ওডিশা এফসি যে একেবারেই দূর্বল নয়, তা ভালোই জানেন কুয়াদ্রাতের শিষ্যরা। তাদের কাছ থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নেওয়া মোটেই সোজা কাজ নয়। ওডিশা এফসি এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে। গত পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই জিতেছে তারা। ওডিশাকে পরাস্ত করা ইস্টবেঙ্গলের পক্ষে মোটেই সহজ হবে না। লাল-হলুদ বাহিনীর সামনে এ বার বড় পরীক্ষা। এই ম্যাচে জিততে পারলে সেরা ছয়ের তালিকায় ঢুকে পড়বে তারা। শুক্রবারের ম্যাচে এটাই লাল-হলুদ জার্সিদের মনোবল বাড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। ক্রমশ শীর্ষে যাওয়ার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন ক্লেটন সিলভা, নাওরেম মহেশ সিংরা। শুক্র সন্ধ্যায় কেমন হবে ওডিশার বিরুদ্ধে মশালবাহিনীর লড়াই?

শুক্রবারের ম্যাচই এ বছরের শেষ ম্যাচ ইস্টবেঙ্গলের। ওডিশাকে যদিও আগামী সাত দিনে আরও তিনটি ম্যাচ খেলতে হবে। সেই ম্যাচে মনোবল পেতে ইস্টবেঙ্গলকে হারিয়ে তিন পয়েন্ট তুলে নিতে চাইবে ওডিশার দলটি। আর এই ম্যাচে জিততে পারলে পয়েন্ট টেবলের শীর্ষে থাকা দুই দল এফসি গোয়া ও কেরালা ব্লাস্টার্সকে ছুঁয়ে ফেলতে পারবে তারা। জেতার তাগিদ দুই দলেরই রয়েছে। কিন্তু শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে শেষ হাসি কে হাসবে তাই এখন দেখার। ওডিশার বিরুদ্ধে ইস্টবেঙ্গলের বড় ভরসা নাওরেম মহেশ সিং। গোলের সুযোগ তৈরিতে তিনি সেরা। চলতি লিগে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি গোলের সুযোগ তৈরি করেছেন মহেশ। সল ক্রেসপো ও ক্লেটনও পিছিয়ে নেই। স্প্যানিশ ডিফেন্ডার হোসে পার্দো প্রতি ম্যাচের মতোই রক্ষণকে ভরসা জোগাবেন এমনটাই মনে করা হচ্ছে। ঘরের মাঠে শেষ দুই আইএসএল ম্যাচে একটিও গোল খায়নি লাল-হলুদ শিবির। শুক্রবারও সেই ধারা বজায় থাকলে টানা দুটি গোলহীন ম্যাচ খেলবে তারা। অন্যদিকে সের্খিও লোবেরার দলও বেশ শক্তিশালী। রত্নদের নিয়ে দল গড়েছে ওডিশা। মুর্তাদা ফল শুক্রবারের ম্যাচে দলের অন্যতম বড় ভরসা হতে চলেছেন। ব্রাজিলিয়ান স্ট্রাইকার দিয়েগো মরিসিও গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours