বিজেপি সাংসদ বিনোদ কুমার সোনকার এই রিপোর্ট পেশ করেন। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্নের অভিযোগের ভিত্তিতেই রিপোর্ট পেশ করেছে এথিক্স কমিটি। রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজ করার সুপারিশ করা হয়েছে।

তীব্র হই-হট্টগোলের মাঝেই সংসদে পেশ হল এথিক্স কমিটির রিপোর্ট, সাংসদ পদ খোয়াবেন মহুয়া?
তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ফাইল ছবি।

নয়া দিল্লি: আজই কি সংসদে শেষ দিন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra)? সংসদে পেশ হল এথিক্স কমিটির রিপোর্ট (Ethics Committee Report)। তীব্র হই-হট্টগোল, বিক্ষোভের মাঝেই লোকসভায় পেশ হল এথিক্স কমিটির রিপোর্ট। বিজেপি সাংসদ বিজয় সোনকার (Vijay Sonkar) এই রিপোর্ট পেশ করেন। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্নের অভিযোগের ভিত্তিতেই রিপোর্ট পেশ করেছে এথিক্স কমিটি। রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজ করার সুপারিশ করা হয়েছে। এদিকে, এথিক্স কমিটির রিপোর্ট পেশের পরই সংসদে ফের হই-হট্টগোল শুরু হয়। দুপুর ২টো অবধি মুলতুবি করে দেওয়া হয়েছে লোকসভার অধিবেশন।


সংসদে শীতকালীন অধিবেশনের শুরুতেই মহুয়া মৈত্রকে নিয়ে এথিক্স কমিটির রিপোর্ট পেশ করার কথা ছিল, কিন্তু তা বিভিন্ন কারণে পিছিয়ে যায়। গতকালই জানা গিয়েছিল, আজ, শুক্রবার সংসদে এথিক্স কমিটির রিপোর্ট পেশ করা হবে। এ দিন অধিবেশনের শুরু থেকেই লোকসভায় অশান্তি শুরু হয়। বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধী দলের সাংসদরা। দুপুর ১২টা নাগাদ বিজেপি সাংসদ বিজয় সোনকার এথিক্স কমিটির রিপোর্ট পেশ করেন। এই রিপোর্ট দেখেই স্পিকার প্রস্তাবনা আনবেন। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের সাংসদ পদ থাকবে কি না, তা আজই স্থির হয়ে যাবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours