আন্তর্জাতিক ফুটবলের দুই সেরা প্রতিযোগিতা হবে ২০২৪ সালে। কয়েকদিন আগে ইউরো-২০২৪ এর গ্রুপ বিন্যাস ঘোষণা করেছে উয়েফা। এ বার কনমেবল কোপা আমেরিকা-২০২৪ (Copa America 2024) এর গ্রুপ বিন্যাস ঘোষণা করল। মার্কিন মুলুকে হবে আগামী বছর কোপা আমেরিকা। মোট ১৬টি দল এই মেগা ইভেন্টে অংশ নেবে। 



প্রতিটি দলকে ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে।
Copa America 2024: কোপা আমেরিকায় মেসিদের গ্রুপে চিলি, ব্রাজিল পেল কলম্বিয়া-প্যারাগুয়ে
ঘোষিত হল কোপা আমেরিকা-২০২৪ এর গ্রুপ বিন্যাস। (ছবি-কোপা আমেরিকা ওয়েবসাইট)

মার্কিন যুক্তরাষ্ট্র: ফুটবলপ্রেমীদের জন্য ২০২৪ সালে থাকছে ডাবল ধামাকা। আন্তর্জাতিক ফুটবলের দুই সেরা প্রতিযোগিতা হবে ২০২৪ সালে। কয়েকদিন আগে ইউরো-২০২৪ এর গ্রুপ বিন্যাস ঘোষণা করেছে উয়েফা। এ বার কনমেবল কোপা আমেরিকা-২০২৪ (Copa America 2024) এর গ্রুপ বিন্যাস ঘোষণা করল। মার্কিন মুলুকে হবে আগামী বছর কোপা আমেরিকা। মোট ১৬টি দল এই মেগা ইভেন্টে অংশ নেবে। প্রতিটি দলকে ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। ২০১৬ সালের কোপা আমেরিকা অনুষ্ঠিত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে চিলির কাছে হেরে কোপা আমেরিকা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার (Argentina)। সেই চিলির সঙ্গে একই গ্রুপে এ বারও পড়েছে আর্জেন্টিনা। আর এ বার কোপা আমেরিকা হবে ফের মার্কিন যুক্তরাষ্ট্রে। এক ঝলকে TV9Bangla Sports এর এই প্রতিবেদনে দেখে নিন আসন্ন কোপা আমেরিকার গ্রুপ বিন্যাস।

কোপা আমেরিকা ২০২৪-এর গ্রুপ বিন্যাস:

গ্রুপ এ-তে রয়েছে – আর্জেন্টিনা, পেরু, চিলি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো/কানাডা।
গ্রুপ বি-তে রয়েছে – মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা, জামাইকা।
গ্রুপ সি-তে রয়েছে – আমেরিকা, উরুগুয়ে, পানামা, বলিভিয়া।
গ্রুপ ডি-তে রয়েছে – ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কোস্টারিকা/হন্ডুরাস।
২০২৪ সালের ২০ জুন শুরু হবে কোপা আমেরিকা। আসন্ন কোপা আমেরিকাকে বেশি আকর্ষণীয় করার জন্য অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানো হয়েছে। লাতিন আমেরিকা, মধ্য এবং উত্তর আমেরিকার পাশাপাশি ক্যারিবিয়ান অঞ্চল থেকে আরও ৬টি দেশ এই টুর্নামেন্টে যোগ দেবে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দেখা যাবে গত বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে। আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে আর্জেন্টিনা প্রথম ম্যাচ খেলতে নামবে। ২০২৪ সালের কোপা আমেরিকা ফাইনাল হবে ফ্লোরিডার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে। ২০২৬ সালের বিশ্বকাপের কথা মাথার রেখে আগামী কোপা আমেরিকা মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে। আগামী বিশ্বকাপে মেসি খেলবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। তাঁকে যদি ২০২৬ এর বিশ্বকাপে খেলতে না দেখা যায়, তেমন হলে ২০২৪ কোপা আমেরিকাই আর্জেন্টিনার জার্সিতে মেসির শেষ আন্তর্জাতিক ইভেন্ট হতে পারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours