বিধানসভা থেকে পুরভোট, বিগত কয়েকটি নির্বাচনে তৃণমূলের রেকর্ড ইতিবাচক। তবে অভিযোগও কম নেই। নিয়োগ দুর্নীতি বা রেশন দুর্নীতির মতো বিষয়গুলো যে বিজেপি হাতিয়ার করবে, তা বলাই বাহুল্য।


নতুন বছর পড়লেই দফায় দফায় বৈঠকে বসবেন বক্সী, ভোটের আগে কী বার্তা?
সুব্রত বক্সী

কলকাতা: বিরোধী মহলে ভোটের তোড়জোড় তুঙ্গে। অমিত শাহ, জে পি নাড্ডার হাত ধরে পুরোদমে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। ৩৫ আসন জেতার লক্ষ্য স্থির করে এগোচ্ছে গেরুয়া শিবির। দফায় দফায় বসছে বৈঠক। গুরুদায়িত্ব কাঁধে নিয়েছেন দলের সিনিয়র নেতারা। এমন আবহে শাসক দলেরও ভাবার সময় এসেছে। দলের অন্দরে কোনও ক্ষত থাকলে, সেগুলো অবিলম্বে সরিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সেই উদ্দেশেই এবার দফায় দফায় বৈঠক করবেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। নতুন বছর পড়ার পর আর ঘরে বসে থাকতে চাইছে না ঘাসফুল নেতৃত্ব।


তৃণমূল সূত্রে খবর, নতুন বছরের শুরুতেই জেলা ধরে বৈঠক শুরু করবেন সুব্রত বক্সী। আগামী ২ ফেব্রুয়ারি থেকে জেলাওয়াড়ি বৈঠক শুরু হবে। আগামী ২ জানুয়ারি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন বক্সী। পরের দিনই কথা বলবেন বিষ্ণুপুর এবং বাঁকুড়ার নেতাদের সঙ্গে। ৩ জানুয়ারি হবে বৈঠক। ২০২৪ এর নির্বাচনের আগে দলীয় অনুশাসন প্রয়োগ এবং দ্বন্দ্ব মিটিয়ে সংগঠন মজবুদ করাই এই সব বৈঠকে লক্ষ্য বলে জানা যাচ্ছে।

বিধানসভা থেকে পুরভোট, বিগত কয়েকটি নির্বাচনে তৃণমূলের রেকর্ড ইতিবাচক। তবে অভিযোগও কম নেই। নিয়োগ দুর্নীতি বা রেশন দুর্নীতির মতো বিষয়গুলো যে বিজেপি হাতিয়ার করবে, তা বলাই বাহুল্য। এর মধ্যে যদি দলের অন্দরেই দ্বন্দ্ব থাকে, তাহলে বিপক্ষকে মোকাবিলা করা মুস্কিল হয়ে উঠবে। সে কারণেই এই বৈঠক বলে অনুমান রাজনৈতিক মহলের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours