মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে বলেছেন, "গ্রাম ছাড়া ওই রাঙা মাটির পথ, আমার মন ভোলায় রে। এই গানটি আজও আমাদের কাছে সমাদৃত এবং বিশ্বজনিন। কবিগুরুর অবদান বিশ্বের কাছে অবদান রয়েছে।" মুখ্যমন্ত্রী বার্তা দিয়ে বলেছেন, কেউ রবীন্দ্রনাথ ঠাকুরের এই স্থানকে কলুষিত করুক আমরা সেটা চাই না। তাই ভালবাসার সঙ্গে, সতর্কতার সঙ্গে এই মেলা পরিচালনা করার কথা বলেছেন মমতা।

'রবি ঠাকুরের স্থান কেউ কলুষিত করুক চাই না', পৌষমেলা উদ্বোধনে মমতা
পৌষ মেলা
বোলপুর: তিন বছর পর ফের হচ্ছে পৌষমেলা। ভার্চুয়ালি পৌষমেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বিশ্বভারতী নয়, মেলার আয়োজন করেছে বীরভূম জেলা প্রশাসন। পৌষমেলার উদ্বোধনের আগে ছাতিম তলায় বিশেষ গানের মধ্য দিয়ে পৌষ উৎসবের সূচনা হয়। উৎসবের সূচনা করেন বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য সঞ্জয় কুমার মৌলিক। এরপর ছাতিমতলা থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘উদয়ন’ বাড়ি পর্যন্ত বিশেষ পদযাত্রার আয়োজন করা হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে বলেছেন, “গ্রাম ছাড়া ওই রাঙা মাটির পথ, আমার মন ভোলায় রে। এই গানটি আজও আমাদের কাছে সমাদৃত এবং বিশ্বজনিন। কবিগুরুর অবদান বিশ্বের কাছে অবদান রয়েছে।” মুখ্যমন্ত্রী বার্তা দিয়ে বলেছেন, কেউ রবীন্দ্রনাথ ঠাকুরের এই স্থানকে কলুষিত করুক আমরা সেটা চাই না। তাই ভালবাসার সঙ্গে, সতর্কতার সঙ্গে এই মেলা পরিচালনা করার কথা বলেছেন মমতা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours