মহুয়া মৈত্রের বিরুদ্ধে লোকসভার নিয়ম ভাঙার অভিযোগ উঠেছিল। এথিক্স কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতে মহুয়ার সাংসদ পদ খারিজ করার নির্দেশ দেন স্পিকার। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মহুয়া।


সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মহুয়ার মামলার শুনানি
মহুয়া মৈত্র

কলকাতা: সাংসদ পদ ফেরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। শুক্রবার মামলাটি উঠলেও সেই আবেদনের শুনানি হল না শীর্ষ আদালতে। আগামী ৩ জানুয়ারি শুনানির দিন ধার্য হয়েছে। বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি এস ভি এন ভাটির ডিভিশন বেঞ্চে উঠেছিল মামলাটি। কিন্তু বিচারপতি জানান, এদিন সকালেই মামলার ফাইল হাতে পেয়েছেন তাঁরা। ফাইল পড়তে কিছুটা সময় লাগবে। তাই সময় চেয়ে নেন বিচারপতিরাই।

২০১৯-এ কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়ে সাংসদ হন মহুয়া। গত ৮ ডিসেম্বর তাঁর সাংসদ পদ খারিজের নির্দেশ দেন লোকসভার স্পিকার। লোকসভার নীতি ভাঙার অভিযোগে সাংসদ পদ খারিজ করা হয়েছে তাঁর। তবে সব অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন মহুয়া।
পদ খারিজ হওয়ার পরই লোকসভার বাইরে বেরিয়ে তিনি দাবি করেন, তাঁর বিরুদ্ধে টাকা নেওয়ার যে অভিযোগ উঠেছে, তা সর্বৈব মিথ্যা। টাকা নেওয়ার কোনও প্রমাণও এথিক্স কমিটি দিতে পারেনি বলে মন্তব্য করেন তিনি। এরপরই শীর্ষ আদালতের দ্বারস্থ হন।

মহুয়ার পক্ষে সওয়াল করবেন আইনজীবী অভিষেক মনু সিংভি। তিনি জরুরি ভিত্তিতে মহুয়ার আর্জির শুনানির দাবি জানিয়েছিলেন। সুপ্রিম কোর্টে মহুয়ার অভিযোগ, আত্মপক্ষ সমর্থনে কিছু বলার সুযোগ দেওয়া হয়নি তাঁকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours