দেশের উন্নয়নের ধারায় নতুন শক্তির সঞ্চার করছে অযোধ্যা

 প্রধানমন্ত্রীর কথায়, ভারতের ঐতিহ্য সঠিক দিশা দেখায়। এই ঐতিহ্য ও পরম্পরার সঙ্গে আধুনিকতাকে মিশিয়েই দেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। তিনি বলেন, "ভারতকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্য অযোধ্যা থেকে নতুন শক্তি পাচ্ছে।"


দেশের উন্নয়নের ধারায় নতুন শক্তির সঞ্চার করছে অযোধ্যা: মোদী
অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অযোধ্যা: বিকাশ ও ঐতিহ্য- এই দুই শক্তিই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে, রাম জন্মভূমি অযোধ্যায় দাঁড়িয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার অযোধ্যায় নবনির্মিত বিমানবন্দর ও নবরূপে সজ্জিত রেল স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পেরও শিলান্যাস করলেন। প্রধানমন্ত্রীর কথায়, ভারতের ঐতিহ্য সঠিক দিশা দেখায়। এই ঐতিহ্য ও পরম্পরার সঙ্গে আধুনিকতাকে মিশিয়েই দেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। তিনি বলেন, “ভারতকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্য অযোধ্যা থেকে নতুন শক্তি পাচ্ছে।”


আগামী দিনে অযোধ্যা শহর গোটা উত্তর প্রদেশের উন্নয়নে পথ দেখাবে বলে আশাবাদী প্রধানমন্ত্রী মোদী। বললেন, “মন্দির তৈরি হওয়ার পর এখানে প্রচুর পুণ্যার্থী আসবেন। সেই কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকার হাজার হাজার কোটি টাকা খরচ করে উন্নয়নের কাজ চালাচ্ছে। অযোধ্যাকে স্মার্ট করা হচ্ছে। রাস্তা চওড়া করা হচ্ছে, ফুটপাথ করা হচ্ছে, উড়ালপুল বানানো হচ্ছে। পরিবহণ ব্যবস্থায় প্রচুর উন্নয়ন করা হচ্ছে।”

অযোধ্যাকে স্মার্ট রূপ দেওয়া হচ্ছে বলেও জানালেও পুরনো ঐতিহ্যকেও একইসঙ্গে নিয়ে এগনোর কথা বললেন নমো। বললেন, “অযোধ্যা শহরের পুরনো ঐতিহ্যকে আধুনিকতার সঙ্গে মিলিয়ে ফিরিয়ে আনতে হবে।”


উজ্জ্বলা যোজনার কথাও আজ উঠে আসে মোদীর কথায়। তাঁর কথায়, দেশে ৬০-৭০ বছর আগে গ্যাসের কানেকশন দেওয়ার কাজ শুরু হয়েছিল। কিন্তু ২০১৪ সাল পর্যন্ত মাত্র ১৪ কোটি গ্যাসের কানেকশনই দেওয়া হয়েছিল। কিন্তু মোদী জমানার এক দশকের মধ্যেই ১৮ কোটির নতুন এলপিজি গ্যাসের কানেকশন পৌঁছে দিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours